Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

সবার আগে চট্টলায় ফুটবল

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ১২:০৬ এএম

দেশে সবার আগে ফুটবল টুর্নামেন্ট মাঠে নামাতে যাচ্ছে সিজেকেএস। তাও আবার যেন তেন টুর্নামেন্ট নয়। একেবারে সরকারি সব শর্ত মেনে সব ধরণের স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থা করে তবেই আজ মাঠে গড়াচ্ছে মুজিববর্ষ ফুটবল টুর্নামেন্ট। সন্ধ্যা ৬টায় তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এ টুর্নামেন্টের উদ্বোধন করবেন। যাদের মেধা, মনন, ঘামে ও শ্রমে সিজেকেএস এর আজকের এ অবস্থান সেই চার সাধারণ সম্পাদক মরহুম ডা. কামাল এ খান, এস.এম. কামাল উদ্দিন, রফিক আহমদ চৌধুরী ও আবু তাহের পুতু এ চার ক্রীড়া ব্যক্তিত্বদের নামে চারটি দল এ টুর্ণামেন্টে খেলছে। আজ উদ্বোধনী দিনে পুতু একাদশ খেলবে রফিক চৌধুরী একাদশের বিরুদ্ধে।

গত সাত মাস মাঠে গড়ায়নি কোনো খেলাধুলা, ফলে এম.এ আজিজ স্টেডিয়ামের মাঠ যেন পরিণত হয়েছে ঘাসের বাগান। তবে এ টুর্নামেন্টকে ঘিরে এখন এম.এ. আজিজ স্টেডিয়াম মাঠ হয়েছে সবুজ গালিচায়। যারা মাঠে আসবেন ফুটবলের টানে তাদের বসার জন্য গ্যালারি চিহ্নিত করে দেয়া হয়েছে। যেখানে দু’জনের মাঝখানে অন্তত তিনফুট দূরত্ব বজায় থাকবে। বাংলাদেশ ফুটবল দলের খেলোয়াড় মামুনুল ইসলাম কিংবা শাখাওয়াত রনি সোহেল এবং সজীবের মতো জাতীয় তারকা যেমন রয়েছে তেমনি এ টুর্নামেন্টে আছে চট্টগ্রামের একেবারে তরুণ ফুটবলাররাও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৫ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন