Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ওয়ানডে টুর্নামেন্টের নাম ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

খেলোয়াড়দের প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরাতে তিন দলের প্রস্তুতিমূলক ওয়ানডে টুর্নামেন্ট নাম ঘোষণা করেছে বিসিবি। ১১ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া এই আসরের নাম হবে, ‘বিসিবি প্রেসিডেন্টস কাপ।’ গতকাল গণমাধ্যমে এক বিবৃতি পাঠিয়ে টুর্নামেন্টের নাম ও লোগো প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
মাহমুদউল্লাহ রিয়াদ, নাজমুল হোসেন শান্ত, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের নেতৃত্বে ও তাদের নামে তিনটি দল খেলবে এই দিবারাত্রির আসরে। টুর্নামেন্টে প্রতি দল একে অন্যের বিপক্ষে দুবার করে মুখোমুখি হবে। সেরা দুই দল ২৩ অক্টোবর খেলবে ফাইনাল। দুপুর একটায় শুরু হওয়া সবকটি ম্যাচই মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ফ্লাড লাইটের আলোয় আয়োজিত হবে। জাতীয় দল ও আশেপাশের তারকাদের সঙ্গে এই টুর্নামেন্টে খেলতে দেখা যাবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্রিকেটারদের।
চলতি মাসে তিন টেস্টের সিরিজ খেলতে শ্রীলঙ্কায় থাকার কথা ছিল বাংলাদেশের। সেদেশের কোভিড-১৯ প্রটোকলে বাংলাদেশ রাজী না হওয়ায় ভেস্তে যায় সফরটি। জাতীয় দলের খেলা না থাকায় ঘরোয়া ক্রিকেট শুরুর কথা জানিয়েছিলেন বোর্ড প্রধান নাজমুল হাসান। তার অংশ হিসেবে আয়োজিত হচ্ছে প্রস্তুতিমুলক এই টুর্নামেন্ট। পিচভিশন টেকনোলজির মাধ্যমে সবগুলো ম্যাচই ইউটিউবে সরাসরি দেখানো হবে। টুর্নামেন্টের ফাইনাল বাংলাদেশ টেলিভিশনে দেখানো হতে পারে। এই টুর্নামেন্টের পরপরই ৫ দলকে নিয়ে একটি কর্পোরেট টি-২০ লিগ আয়োজনের পরিকল্পনা নিয়ে এগুচ্ছে বিসিবি।

মাহমুদউল্লাহ একাদশ : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, মুমিনুল হক, মাহমুদুল হাসান, নুরুল হাসান সোহান, সাব্বির রহমান, ইমরুল কায়েস, হাসান মাহমুদ, ইবাদত হোসেন, রুবেল হোসেন, মৃত্যুঞ্জয় চৌধুরী, মেহেদী হাসান, রকিবুল হাসান, আমিনুল ইসলান বিপ্লব। স্টান্ডবাই- আবু হায়দার রনি, সানজামুল ইসলাম ও হাসান মুরাদ।
নাজমুল শান্ত একাদশ : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, সাইফ হাসান, আফিফ হোসেন, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, ইরফান শুকুর, পারভেজ হোসেন ইমন, তাসকিন আহমেদ, আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহি, মুকিদুল ইসলাম মুগ্ধ, নাঈম হাসান, নাসুম আহমেদ, রিশাদ হোসেন। স্ট্যান্ডবাই- সুমন খান, সাদমান ইসলাম, তানবীর ইসলাম।
তামিম একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিঠুন, শাহাদাত হোসেন দিপু, ইয়াসির আলি চৌধুরী, আকবর আলি, এনামুল হক বিজয়, মোহাম্মদ সাইফুদ্দিন, মোস্তাফিজুর রহমান, সৈয়দ খালেদ আহমদ, শরিফুল ইসলাম, মাহাদি হাসান, তাইজুল ইসলাম, মিনহাজুল আবেদিন আফ্রিদি। স্ট্যান্ডবাই- শফিকুল ইসলাম, মাহিদুল ইসলাম অঙ্কন, মেহেদী হাসান রানা।
ওয়ানডে টুর্নামেন্টের সূচি
তারিখ ম্যাচ
১১ অক্টোবর মাহমুদউল্লাহ-শান্ত একাদশ
১৩ অক্টোবর মাহমুদউল্লাহ-তামিম একাদশ
১৫ অক্টোবর শান্ত-তামিম একাদশ
১৭ অক্টোবর মাহমুদউল্লাহ-শান্ত একাদশ
১৯ অক্টোবর মাহমুদউল্লাহ-তামিম
২১ অক্টোবর শান্ত-তামিম একাদশ
২৩ অক্টোবর ফাইনাল
* প্রতিটি ম্যাচই হবে মিরপুরে, দুপুর ১টায়
* প্রতি ম্যাচের জন্য পরদিন রিজার্ভ ডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিবি-প্রেসিডেন্টস-কাপ
আরও পড়ুন