Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

খোদ ইসরায়েলের হাসপাতালে ৭১ দিন ধরে অনশন করছে এক ফিলিস্তিনি যুবক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২০, ৯:২৭ পিএম

খোদ ইসরায়েলের হাসপাতালে ৭১ দিন ধরে অনশন করছে এক ফিলিস্তিনি যুবক।অনশনরত যুবকের নাম মাহের আল-আখর (৪৯) এবং তার বর্তমান অবস্থা গুরুতর বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। -আল জাজিরা
অনশনরত মাহেরের স্ত্রী তাগরিদ জানান, তার স্বামী কেবল পানি পান করে বেঁচে আছেন। অন্যায়ভাবে আটকে রাখার প্রতিবাদ এবং বন্দিশিবির থেকে মুক্তি দাবিতে তিনি অনশন করছেন। ২৭ জুলাই বিনা কারণে তাকে আটক করা হয় বলে তিনি দাবি করেন। ইসরায়েলের নীতি হলো কোনও অভিযোগ দায়ের ছাড়াই মাসের পর মাস ফিলিস্তিনিদের আটকে রাখা যাবে। আটকের মেয়াদও বার বার বাড়ানো যায়। রোহভত এলাকার কাপলান মেডিকেল সেন্টার থেকে তাগরিদ বলেন, তার স্বামী এত দুর্বল যে কথা বলতে পারেন না; একা ওয়াশ রুমে যেতে পারেন না; দাঁড়াতে পারেন না; তার ওজন অর্ধেক কমে গেছে। তিনি খিচুনি রোগে ভুগছেন। তার প্রচণ্ড মাথা ব্যথা আছে। তার কানে শব্দ হয় ও ক্লান্তি আছে। হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, তার অবস্থা স্থিতিশীল। ২৭ জুলাই মাহেরকে গ্রেপ্তার করে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা শিন বেত। সশস্ত্র ইসলামিক জিহাদ গ্রুপে জড়িত থাকার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ