Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

প্রীতি ম্যাচে জিতলো ইংল্যান্ড-সুইডেন, বেলজিয়ামের ড্র

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ৮:৪০ এএম

আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচে জয় পেয়েছে ইংল্যান্ড ও সুইডেন। ওয়েলসকে ৩-০ গোলে হারিয়েছে ইংল্যান্ড। রাশিয়াকে ২-১ গোল হারিয়েছে সুইডেন। তবে আইভোরি কোস্টের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে বেলজিয়াম।

ওয়েম্বলি স্টেডিয়ামে ম্যাচের শুর থেকে ওয়েলসকে পাত্তা দেয়নি ইংল্যান্ড। ম্যাচের ২৬ মিনিটেই এগিয়ে যায় ইংলিশরা।

জ্যাক গ্রেয়ালিশের ক্রস থেকে হেড দিয়ে গোল করে দলকে এগিয়ে দেন ডোমেনিক কালভার্ট লেউইন।
বিরতির পর ব্যবধান বাড়ায় স্বাগতিকরা।

৫৩ মিনিটে ফ্রি কিক থেকে কিরান ট্রিপিয়ারের দারুণ ক্রসে ডি-বক্সের ভেতরে ফাঁকায় বল পেয়ে ডান পায়ের হাফ-ভলিতে শটে বল জালে পাঠান কোনোর কোডি। ২-০ গোলে এগিয়ে যায় ইংল্যান্ড।

তৃতীয় গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি স্বাগতিকদের। ৬৩ মিনিটে কর্নার থেকে আসা বল হেড দিয়ে টাইরন মিঙ্গস গোলমুখে বাড়িয়ে দেন। ফাঁকায় দাঁড়িয়ে থাকা ড্যানি ইঙ্গস দারুণ বাই-সাইকেল শটে গোল করে দলকে ৩-০ গোলের জয় নিশ্চিত করেন।

আরেক প্রীতি ম্যাচে রাশয়াকে ২-১ গোলে হারিয়েছে সুইডেন। রাশিয়ার ভিইভি অ্যারিনাতে ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য দেখায় সুইডেন। প্রথম সাফল্য পেতে সময় লাগেনি তাদের। ২১ মিনিটে সেবাস্তিয়ান লারসনের ক্রস থেকে হেড দিয়ে গোল করেন আলেক্সজান্ডার ইসাক।

ম্যাচের ৭২ মিনিটে ব্যবধান দ্বিগুন করেন ম্যাত্তিয়াস জোহান্সন। ক্রিসতোফার ওলসনের পাস থেকে পেনাল্টি বক্সের বাইর থেকে বাম পায়ের শটে গোল করেন তিনি। তবে ম্যাচের শেষ দিকে এসে ব্যবধান কমায় স্বাগতিক রাশিয়া। ইনজুরি সময়ে গোল করেন আলেক্সান্ডার সোবোলেভ।

এদিকে শেষ মুহূর্তের গোলে বেলজিয়ামের জয় রুখে দিয়েছে আইভোরি কোস্ট। ১-১ গোলে ড্র হয়েছে ম্যাচটি। ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূণ্য। বিরতির পর ৫৩ মিনিটে মিখি বাতসুয়াইয়ের গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। এরপর ৮৭ মিনিটে স্পট কিক থেকে গোল করে বেলজিয়ামকে জয় বঞ্চিত করেন ফ্রাঁ কেসিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ