Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

বরুণা পীর সাহেবের ইন্তেকাল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ১:২৭ পিএম

দীর্ঘদিন এ্যাজমার কারণে ফুসফুসের সমস্যায় আক্রান্ত, ডায়াবেটিস এবং হাই প্রেসারসহ বিভিন্ন রোগে ভুগছিলেন মৌলভীবাজার শ্রীমঙ্গলের জামিয়া লুৎফিয়া আনোয়ারুল উলূম বরুণার মুহতামিম ও শায়খুল হাদিস আল্লামা খলিলুর রহমান হামিদী পীর সাহেব। বৃহস্পতিবার (৮ অক্টোবর) রাত পৌনে ২টায় তিনি মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বিষয়টি নিশ্চিত করেছেন তার ছেলে বদরুল আলম হামিদী।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৫ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শুক্রবার (৯ অক্টোবর) বিকাল ৩টায় বরুণা মাদ্রাসা মাঠে মরহুমের এর জানাজা অনুষ্ঠিত হবে।

গত ৯ সেপ্টেম্বর আল্লামা শায়খ খলিলুর রহমান হামিদী শারিরিক অবস্থার অবনতি হলে সিলেট মহানগরের নর্থ ইষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার উন্নতি হলে বরুনার বাড়িতে নিয়ে আসা হয়। ফের অবস্থার অবনতি হলে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে নেওয়া হয়। সেখানেই তিনি ইন্তেকাল করেন।

শায়খুল হাদিস আল্লামা খলিলুর রহমান হামিদী আঞ্জুমানে হেফাজতে ইসলামের আমির, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ (বেফাকের) সহ সভাপতিরও দায়িত্ব পালন করছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন