Inqilab Logo

ঢাকা, রোববার, ১৮ নভেম্বর ২০১৮, ০৪ অগ্রহায়ণ ১৪২৫, ০৯ রবিউল আউয়াল ১৪৪০ হিজরী

শিক্ষানীতি বাতিল ও সন্ত্রাসবাদের প্রতিবাদে ইসলামী আন্দোলনের সমাবেশ

প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ও পীর সাহেব চরমোনাইয়ের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরফ আলী আকন বলেছেন, এদেশ সাড়ে ৩ লাখ মসজিদের দেশ, ৭০ হাজার মাদরাসার দেশ, লাখ লাখ পীর-মাশায়েখ ও ওলামায়ে কেরামের দেশ; এদেশে সকাল-সন্ধ্যায় আযানের ধ্বনি উচ্চারিত হয়। এমন পবিত্র ভ‚মিতে সন্ত্রাসবাদ, উগ্রতা ও চরমপন্থার কোনো স্থান নেই। গতকাল (শুক্রবার) বাদ জুমা নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদের উত্তর গেইট চত্বরে ইসলামী আন্দোলন চট্টগ্রাম মহানগর আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সমাবেশে অধ্যাপক আশরফ আলী আকন সরকারের উদ্দেশ্যে বলেন, গণতন্ত্রের কথা বলেন একটা সুষ্ঠু নির্বাচন দিন এদেশে পীর সাহেব চরমোনাই ও ওলামায়ে কেরামের শক্তি কি তা তখনই বুঝতে পারবেন। সত্যিকার অর্থে গণতন্ত্রে বিশ্বাসী হলে এদেশের ৯২ ভাগ মুসলমানের মূল্যবোধ বিরোধী শিক্ষানীতি, আইন ও সিলেবাস অবিলম্বে প্রত্যাহার করুন। এ সিলেবাস মানুষ তৈরির সিলেবাস নয়, মানুষকে খুন করতে শেখায় এই সিলেবাস, দুর্নীতি আর লুটপাটের শিক্ষা দেয় এই শিক্ষা ব্যবস্থা। প্রকৃত মানব দরদ, ভালোবাসা আর শান্তি ইসলামে; শিক্ষার সর্বস্তরের ইসলামি শিক্ষা বাধ্যতামূলক করুন ইনশাআল্লাহ সন্ত্রাস-উগ্রবাদ এবং দুর্নীতিমুক্ত দেশপ্রেমিক নাগরিকের সৃষ্টি হবে। ‘ধর্মীয় বইকে জিহাদী বই’ আখ্যায়িত করার তীব্র নিন্দা জানিয়ে আশরফ আলী আকন বলেন, পবিত্র কুরআনের তিন শতাধিক আয়াত জিহাদের ওপর অবতীর্ণ। জিহাদী বই হলে পবিত্র কুরআন সবচেয়ে বড় জিহাদী বই। খারাপ অর্থে জিহাদী বই আখ্যা দিয়ে প্রশাসনের কতিপয় কর্তা-ব্যক্তি চরম মুর্খের মতো আচরণ করছে মন্তব্য করে তিনি বলেন, ধর্মীয় বইকে জিহাদী বই প্রচার করলে মেনে নেয়া হবে না। নগর সভাপতি জান্নাতুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সবাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় শ্রমিক নেতা আলহাজ হারুনুর রশীদ, ডা. শহীদুল ইসলাম, মুহাম্মদ আবুল কাশেম মাতব্বর, মুহাম্মদ আল-ইকবাল প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ