Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

পাকিস্তানে ফেসবুকের বিনিয়োগে স্বাগত জানালেন ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ৪:৩২ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান শুক্রবার ফেসবুকের চিফ অপারেটিং অফিসার শেরিল স্যান্ডবার্গের সাথে একটি ভার্চুয়াল বৈঠক করেছেন। বৈঠকে ইমরান খান পাকিস্তানে ফেসবুকের বিনিয়োগ ও কর্মসূচিকে স্বাগত জানিয়েছে এবং সংস্থাটিকে তাদের কাজের ক্ষেত্র আরও বাড়ানোর আহ্বান জানিয়েছেন।

রেডিও পাকিস্তান জানিয়েছে, পাকিস্তানে সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুকের বিনিয়োগ, ডিজিটাল সাক্ষরতার উদ্যোগের পক্ষে সমর্থন এবং কোভিড-১৯ সম্পর্কিত কাজ সম্পর্কে বৈঠকে আলোচনা হয়।

ইমরান খান ডিজিটাল প্ল্যাটফর্মগুলির সম্ভাবনা এবং দেশের যুবসমাজ ও উদ্যোক্তাদেরকে বৈশ্বিক সুযোগ প্রদানের ক্ষেত্রে তারা যে ভূমিকা নিতে পারে তা স্বীকার করেন। প্রতিবেদনে বলা হয়েছে, এই জাতীয় সুযোগগুলি কীভাবে মানুষকে দারিদ্র্য থেকে মুক্ত করতে পারে, প্রধানমন্ত্রী তাও উল্লেখ করেছিলেন। তিনি ঘৃণা ও চরমপন্থার বিশ্বব্যাপী উত্থান নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন এবং অনলাইনে ঘৃণামূলক বক্তব্যের বিরুদ্ধে লড়াইয়ের অপরিসীম চ্যালেঞ্জকে স্বীকার করেছেন।

বৈঠকে ফেসবুকের সংযোগ বিনিয়োগ এবং পাকিস্তান ভিত্তিক একাডেমিকদের এই বছর পুরষ্কার প্রাপ্ত গবেষণা অনুদানের বিষয়েও আলোচনা হয়। বৈঠকের সময় অন্যান্য বিষয়গুলির মধ্যে রক্তদানের জন্য ফেসবুকের উদ্দ্যেগ ও পোলিও-মুক্ত পাকিস্তানের পক্ষে সংস্থাটির সমর্থনের কথাও বলা হয়। তারা ‘শিমিনসবিজনেস’ প্রোগ্রাম সম্পর্কেও কথা বলেন, যার আওতায় সারাদেশে ৬ হাজার ৭০০ নারীকে প্রশিক্ষণ দেয়া হচ্ছে।

এর আগে, জানুয়ারিতে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামে ইমরান খান ও শেরিল স্যান্ডবার্গের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। সেখানে প্রধানমন্ত্রী টেক সংস্থাগুলিকে পাকিস্তানে বিনিয়োগের জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন এবং ফেসবুককে পাকিস্তানি ইনকিউবেটরদের সমর্থন এবং ডিজিটাল সাক্ষরতার উদ্যোগে সহায়তার জন্য বিনিয়োগ করার কথা বিবেচনা করতে বলেছিলেন। এ সময় স্যান্ডবার্গ প্রধানমন্ত্রীকে ফেসবুকের সদর দফতরে দেখার আমন্ত্রণ জানিয়েছিলেন। সূত্র: ডন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন