Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

সৈয়দপুরে অগ্নিকাণ্ডে ১৬টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ৫:৩০ পিএম

নীলফামারীর সৈয়দপুরে এক পল্লীতে ভয়াবহ আগুনে ১৬ টি পরিবারের সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। উপজেলার ৪ নম্বর বোতলাগাড়ী ইউনিয়নের উত্তর সোনাখুলী বালিকান্তপাড়ায় গত বৃহস্পতিবার (৮ অক্টোবর) রাত আনুমানিক পৌনে নয়টার দিকে ওই আগুনের ঘটনাটি ঘটে। আগুনের পরিবারগুলোর অর্ধকোটি টাকার বিভিন্ন সহায় সম্পদ ভস্মীভূত হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর দাবি। এ আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সদস্যরা শুধুমাত্র পরণের কাপড় ছাড়া কোন কিছুই রক্ষা করতে পারেনি। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসারের নেতৃত্বে কর্মীরা অগ্নিকান্ডস্থলে পৌঁছে আগুনে নিয়ন্ত্রণে আনেন।

জানা গেছে, ঘটনার দিন গত বৃহস্পতিবার রাত আনুমানিক পৌণে ৯টার দিকে উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের হিন্দু অধ্যূষিত পল্লী বালিকান্তপাড়ার জনৈক সজেন চন্দ্র রায়ের বাড়ি থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। আর মুর্হুতের মধ্যে আগুনের লেলিহান শিখা ওই পল্লীর আশপাশের বাড়িগুলোতেও দ্রæতগতিতে ছড়িয়ে পড়ে। আগুনে ওই পল্লীর ১৬ টি হিন্দু পরিবারের অর্ধশত টিন ও খড়ের ঘর, ধান, চাল, স্বর্ণাংলকার, মূল্যবান কাপড়চোপড়, তৈজসপত্র, আসবাবপত্রসহ সংসারের সবকিছুই মুর্হুতেই পুড়ে যায়। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. খুরশীদ আলমের নেতৃত্বে কর্মীরা দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। কিন্তু তাঁর আগে ভয়াবহ আগুনে পরিবারগুলোর সর্বস্ব পুড়ে ছাঁই হয়ে যায়। এ সময় পরিবারের সদস্যরা তাদের পরণের কাপড় ছাড়া কোন কিছুই রক্ষা করতে পারেননি। বর্তমানে আগুনের ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর খোলা আকাশের নিচে বসবাস করছেন।

সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. খুরশীদ আলম আগুনের খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে ১৪ টি পরিবারের ২৫ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে প্রাথমিকভাবে অনুমান করা হয়।
সৈয়দপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. আবু হাসনাত সরকার আগুনে ১৬টি পরিবারের সর্বস্ব পুড়ে যাওয়া বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, গতকাল শুক্রবার বিকেলে আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মাঝে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের বিভিন্ন ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অগ্নিকাণ্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ