Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

হোয়াইট হাউজ চিকিৎসক জানান, কাল থেকে প্রকাশ্য অনুষ্ঠানে যোগ দিতে পারবেন প্রেসিডেন্ট ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ৭:৫২ পিএম

হোয়াইট হাউজ চিকিৎসক জানান, কাল থেকে প্রকাশ্য অনুষ্ঠানে যোগ দিতে পারবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।বৃহস্পতিবার রাতে হোয়াইট হাউসের ফিজিশিয়ান ডা. শন কনলি আরও জানান, প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রোগ নিরাময়ের সব থেরাপি গ্রহণ করেছেন, সোমবার হাসপাতাল থেকে ফেরার পর থেকে তার শারীরিক অবস্থা স্বাভাবিক রয়েছে, কোনো উপসর্গ দেখা যায় নি। -এপি, বিবিসি, ফক্স
ফক্স নিউজের সঙ্গে এক সাক্ষাতকারে ডোনাল্ড ট্রাম্প বলেছেন, আমি এখন ভালো বোধ করছি। আমার মনে হয় আমি শনিবার রাতে ফ্লোরিডার র‌্যালিতে যোগ দিতে পারি। যদিও সিডিসি’র নীতিমালা অনুযায়ী প্রথম লক্ষণ দেখা দেওয়ার পর রোগীকে কমপক্ষে ১৪দিন কোয়ারেন্টাইনে থাকতে হবে। এদিকে ট্রাম্প কিছু পরামর্শকের বাধা সত্ত্বেও বৃহস্পতিবার থেকেই ওভাল অফিসে কাজ করতে শুরু করে দিয়েছেন। মার্কিন মহামারী বিশেষজ্ঞ অ্যান্থনি ফাউচি বলেছেন, যদি প্রথম লক্ষণ দেখা যাওয়ার পরবর্তী ১০ দিন প্রেসিডেন্টের কোনো উপসর্গ দেখা না যায় তখন ২৪ ঘণ্টার ব্যবধানে ২টি পিসিআর ল্যাব পরীক্ষায় নেগেটিভ আসলেই নিশ্চিত হওয়া যাবে যে প্রেসিডেন্ট সংক্রমিত নন, এটিই বিজ্ঞানসম্মত।

চিকিৎসকের বিবৃতির পর ট্রাম্পের নির্বাচনী প্রচারণা শিবিরের ম্যানেজার সরাসরি বিতর্ক অনুষ্ঠানের আহ্বান জানান। সেই সঙ্গে রিপাবলিকান শিবির বিতর্কের দিন ২২ অক্টোবর স্থানান্তর করারও প্রস্তাব দিয়েছে। এর আগে মার্কিন প্রেসিডেন্ট বিতর্ক কমিটি জানায়, ট্রাম্পের করোনা শনাক্ত হওয়ায় আগামী ১৫ অক্টোবরের বিতর্ক ভার্চুয়ালি অনুষ্ঠিত হবে। ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন শিবির কমিটির সিদ্ধান্তকে স্বাগত জানালেও ট্রাম্প ভার্চুয়াল বিতর্ক করতে অস্বীকৃতি জানিয়েছেন বলে জানা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ