Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

গোপনে প্রাক্তন বান্ধবীর সঙ্গে যোগাযোগ রাখছেন পুতিন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২০, ১২:০৭ এএম

ব্যক্তিগত জীবন কখনই প্রকাশ্যে আনা পছন্দ করেন না রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তবে গত বছর জুন মাসে বান্ধবী এলিনা কাবায়েভা যমজ সন্তানের মা হয়েছেন। জানা গিয়েছে, আর তারপর থেকেই রাশিয়ার অন্যতম সেরা জিমন্যাস্ট তথা সোনার পদকজয়ী অলিম্পিক বান্ধবীর সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেছেন তিনি।
মস্কোতে ২০১৯ সালের জুন মাসে একটি ভিআইপি ক্লিনিকে তার যমজ সন্তান হয় বলে বিভিন্ন আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানা গিয়েছিল। আর তারপর থেকেই বিয়ে না করলেও এই রুশ বান্ধবীর সঙ্গে পুতিন যে নিয়মিত যোগাযোগ রাখছেন সে সম্পর্কে বেশ কানাঘুঁষোও শোনা গিয়েছে। জানা গিয়েছে, অলিম্পিকে স্বর্ণ পদকপ্রাপ্ত ৩৭ বছর বয়সী অ্যালিনা কাবায়েভাকে ২০১৮ সাল আর থেকে প্রকাশ্যে দেখা যায়নি। এমনকি তিনি যখন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে তার সন্তানের বাবা হিসেবে ঘোষণা করেছিলেন সেই সময় তিনি ছিলেন মাত্র দুই মাসের অন্তঃসত্ত্বা। গত বছরের জুনে মস্কোর একটি হাইপ্রোফাইল ক্লিনিকে কাবায়েভা যমজ দুটি সন্তানের জন্ম দিয়েছিলেন বলে জানা গিয়েছে। তবে তিনি বা পুতিন কেউই এ বিষয়টি নিশ্চিত করেননি।
এমনকি তাঁদের যমজ সন্তানের জন্মগ্রহণের খবর রাশিয়ার বিভিন্ন সংবাদ মাধ্যমে চাউর হয়ে গেলেও পরে তা সরিয়ে নেওয়া হয়। এদিকে লোকচক্ষু থেকে পুতিনের বান্ধবী নিখোঁজ হওয়া সত্তে¡ও, তিনি যে তার প্রাক্তন সতীর্থের মায়ের কবরে নিয়মিত ফুল রেখে যাওয়ার অভ্যাসটি বজায় রেখেছেন তা নিশ্চিত করে জানিয়েছে স্থানীয় সংবাদ মাধ্যম। তবে কোনও ব্যক্তির স্বেচ্ছায় সমাজের বুক থেকে নিজেকে গুটিয়ে নেয়ার সিদ্ধান্তকে সম্মান জানিয়েছেন কাবায়েভার বন্ধু উদিয়াশেভা। সূত্র : দ্য সান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুতিন

২৪ ফেব্রুয়ারি, ২০২৩
২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ