Inqilab Logo

ঢাকা শুক্রবার, ০৪ ডিসেম্বর ২০২০, ১৯ অগ্রহায়ণ ১৪২৭, ১৮ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

একই দিনে রোনাল্ডোর রেকর্ডে মেসি-সুয়ারেজের হানা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

লিওনেল মেসি ও লুইস সুয়ারেজ খুবই কাছের বন্ধু। চলতি মৌসুমের আগে ছয় বছর খেলেছেন একসঙ্গে। এদিন দুইজনই নিজ নিজ দেশের হয়ে বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে মাঠে নেমেছেন। দুই জনই গোল করেছেন। আর দুইজনের গোলই এসেছে স্পট-কিক থেকে। আর তাতে দুইজনই এক মাইলফলকে পৌঁছেছেন। কনমেবোল অঞ্চলে প্রতিযোগিতাম‚লক আসরে সর্বোচ্চ গোলদাতা রোনাল্ডো নাজারিওর রেকর্ড স্পর্শ করেছেন তারা।
এতদিন কনমেবোল অঞ্চলের প্রতিদ্বন্দ্বিতামূলক ম্যাচে সর্বোচ্চ ৩৯টি গোল দেওয়ার রেকর্ডটি এককভাবে ছিল ব্রাজিলিয়ান রোনাল্ডোর। এদিন ইকুয়েডরের বিপক্ষে গোল করে মেসি ও চিলির বিপক্ষে গোল করে সুয়ারেজও ৩৯ গোলের মাইলফলকে পা রাখেন। তাতে সর্বোচ্চ গোলের রেকর্ডটি এখন যৌথভাবে এ তিন তারকা ফুটবলারের।
মেসির একমাত্র গোলে গতকাল সকালে বুয়েন্স এইরেসে নিজেদের মাঠে ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। ম্যাচের ১৩তম মিনিটে ডি-বক্সে সেভিয়া ফরোয়ার্ড লুকাস ওকাম্পোসকে বাজেভাবে ফাউল করে বসেন ডিফেন্ডার পের্ভিস এস্তুপিনা। সঙ্গে সঙ্গে রেফারি বাজান পেনাল্টির বাঁশি। স্পট-কিকে জোরালো শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন দলনেতা মেসি।
অন্যদিকে নিজেদের মাঠে চিলির বিপক্ষে ২-১ গোলের জয় পায় উরুগুয়ে। সুয়ারেজের সঙ্গে অপর গোলটি করেন বদলি খেলোয়াড় ম্যাক্সিমিলিয়ানো গোমেজ। চিলির হয়ে গোলটি করেছেন মেসি-সুয়ারেজের সাবেক সতীর্থ আলেক্সিস সানচেজ। তবে সুয়ারেজের গোলটি নিয়ে বিতর্ক রয়েছে অনেক। কারণ যে পেনাল্টি থেকে তিনি গোল করেছেন শুরুতে সেটা কর্নারের সিদ্ধান্ত দিয়েছিলেন রেফারি। পরে ভিএআর সিদ্ধান্ত পরিবর্তন করে। দেখা যায় কর্নার হওয়ার আগে সেবাস্তিয়ান ভেগাসের হাতে লাগে বল। এ নিয়ে বিতর্ক চলছেই। তবে সুযোগ থেকে গোল আদায় করে নিতে ভুল হয়নি সুয়ারেজের।
রোনাল্ডোর রেকর্ড এককভাবে নিজেদের করে নেওয়ার সুযোগ রয়েছে মেসি ও সুয়ারেজ দুই জনেরই। কারণ রোনাল্ডো ফুটবল থেকে অবসর নিয়েছেন অনেক আগেই। তবে এখনও চালিয়ে যাচ্ছেন মেসি ও সুয়ারেজ। যদিও দুইজনেরই ক্যারিয়ারের শেষ সময়ে এসে পৌঁছেছেন। দুইজনের বয়স হয়েছে ৩৩।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেসি-সুয়ারেজের-হানা
আরও পড়ুন