Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আজ চাঁদপুর পৌরসভা নির্বাচন : ২১টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২০, ১০:১৭ পিএম

আজ শনিবার চাঁদপুর পৌরসভা নির্বাচন। ইলেকট্রনিক্স ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে সকাল ৮টায় শুরু হবে ভোট গ্রহণ। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানে সকল প্রস্তুতি গ্রহণ করেছে চাঁদপুর নির্বাচন কমিশন। তবে ৫২টি ভোট কেন্দ্রের মধ্যে ২১টি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে স্থানীয় প্রশাসন। বিএনপি ও ইসলামী আন্দোলন মনোনীত মেয়র প্রার্থী অধিকাংশ ভোট কেন্দ্র ঝুঁকিপূর্ণ বলে অভিযোগ করলেও আ.লীগ মনোনীত প্রার্থী তা মনে করছেন না।
জানা যায়, নির্বাচনে মেয়র পদে ৩ জন, কাউন্সিলর পদে ৫০ জন ও মহিলা কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মেয়র প্রার্থীরা হলেন- আ.লীগ মনোনীত প্রার্থী অ্যাড. জিল্লুর রহমান জুয়েল (নৌকা প্রতীক), বিএনপি মনোনীত প্রার্থী মো. আক্তার হোসেন মাঝি (ধানের শীষ) ও ইসলামী আন্দোলন মনোনীত প্রার্থী মামুনুর রশিদ বেলাল (হাত পাখা)। চাঁদপুর পৌরসভার ভোটার সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৮শ’ ৮৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ৫৯ হাজার ২৭ জন এবং মহিলা ভোটার সংখ্যা ৫৮ হাজার ৮শ’ ৫৯ জন। চাঁদপুর পৌরসভার ১৫টি ওয়ার্ডের ৫২টি ভোটকেন্দ্রের ৩০৫টি কক্ষে ভোটগ্রহণ হবে। প্রতিটি কক্ষে দুটি করে ইভিএম মেশিন থাকবে। প্রতি কেন্দ্রে একজন করে প্রিসাইডিং অফিসার, একজন করে সহকারী প্রিজাইডিং অফিসার এবং দুজন পোলিং অফিসার ভোটগ্রহণের কাজে দায়িত্ব পালন করবেন। এছাড়াও প্রতি কেন্দ্রে ১০ জন করে আনসার সদস্য ও প্রয়োজনীয় সংখ্যক পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার কাজে নিয়োজিত থাকবেন। চাঁদপুর জেলা প্রশাসকের পক্ষ থেকে ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এ নির্বাচনে দায়িত্ব পালন করবেন। এছাড়াও বিজিপি, এপিবিএন, আনসার সমন্বয়ে গঠিত স্টাইকিং ফোর্স দায়িত্ব পালন করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন