Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন মনু

ঢাকা-৫ উপনির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

ঢাকা-৫ উপনির্বাচনে নৌকার প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুর পক্ষে ভোটারদের ধারে ধারে শুক্রবার ভোট চেয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছেন দায়িত্বপ্রাপ্ত নির্বাচন পরিচালনা কমিটির থানা-ওয়ার্ড নেতারা। গতকাল সকাল থেকে যাত্রাবাড়ীর ভাঙ্গাপ্রেস থেকে নির্বাচনী গণসংযোগ শুরু করেন কাজী মনিরুল ইসলাম মনু। এ সময় উপস্থিত ছিলেন যাত্রাবাড়ী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ঢাকা-৫ উপ নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক হারুনর রশীদ মুন্না, ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন গেসু, ৪৮নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ৪৮নং ওয়ার্ড কাউন্সিলর আবুল কালাম অনু, মাতুয়াইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শান্তনূর খান শান্ত ও ৬৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহŸায়ক আবদুল আলিম খান ও আওয়ামী লীগ নেতা মো. জাহাঙ্গীরসহ আরো অনেকে।
এ সময় প্রায় শতাধিক প্রাইভেট গাড়ি ঢাকা-৫ আসনের নৌকার প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুর নির্বাচনী প্রচারণায় অংশ নেয় এবং ২৪টি পিকাপভ্যানে বিভিন্ন পাড়া-মহল্লায় নৌকার পক্ষে ভোট চেয়ে প্রচারনায় চালানো হয় গানে গানে। পরে কাঠেরপুল (সাবেক এমপি হাবিবুর রহমান মোল্লার বাড়ীর সামনে) সংক্ষিপ্ত এক পথসভায় ভোটার ও কর্মী-সমর্থকদের উদ্দেশ্যে বক্তব্যে দেন কাজী মনিরুল ইসলাম মনু।
৬৪ নং ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত এই আলোচনা সভায় সভাপতিত্ব করেন ৬৪ নং ওয়ার্ড আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির আহŸায়ক আবদুল আলিম খান। এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা-৫ উপ নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক হারুনর রশীদ মুন্না, ৬৪নং ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব খন্দকার আজিজ ও যুগ্ম আহŸায়ক সেলিম বক্রা বাবু প্রমূখ। এ সময় কাজী মনিরুল ইসলাম মুন বলেন, বাংলাদেশের উন্নয়নের রুপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে নৌকা দিয়ে আপনাদের কাছে পাঠিয়েছেন। আগামী ১৭ অক্টোবর আপনারা নৌকায় ভোট দিয়ে আমাকে নির্বাচিত করুন। আমি বিজয়ী হলে আপনাদের সুখ আর শান্তিতে বসবাস করার সুযোগ করে দিবো। পানি-বিদ্যুৎ ও গ্যাস-রাস্তাঘাটের উন্নয়ন করবো। একইসাথে ঢাকা-৫ নির্বাচনী এলাকার সকল স্কুল-কলেজে ছেলে-মেয়েদের বেতন-ভাতা কমিয়ে অর্ধেকে নিয়ে আসবো। এই এলাকার উন্নয়নে যা-যা করার সবই করবো। এদিন যাত্রাবাড়ীর ৩০টি মসজিদে মসজিদে দলবদ্ধ হয়ে এবং পদ্মাসেতু-উড়ালসেতুসহ সরকারের চলমান সকল উন্নয়ন তুলে ধরে নৌকা মার্কায় ভোট চেয়েছেন ৫০ নং ওয়ার্ড যুবলীগ। এতে নেতৃত্ব দেন ৫০নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক জুলহাস সরকার,সাংগঠনিক সম্পাদক সম্রাট হোসেন, জাকির খান, শামীম হাওলাদারসহ আরো অনেকে। ৬২ নম্বর ওয়ার্ডের বিভিন্ন অলিতে গলিতে বাড়ী বাড়ী লিফলেট বিতরণ করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের সাংগঠনিক সম্পাদক নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয় মোহাম্মদ মাকসুদুর রহমান। সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জাফর আহমেদ বাবুর নেতৃত্বে ডগাইরের নতুনপাড়া-ডগাইরবাজারসহ ৬৬ নং ওয়ার্ডের পাড়া-মহল্লায় গণসংযোগ করেছেন স্থানীয় নেতৃবৃন্দ। ভোট চেয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছেন ৬৭ নং ওয়ার্ড যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুজ্জামান আকাশ। এরপর ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী কাজী মনিরুল ইসলাম মনু’র নির্বাচনী প্রচারণায় নৌকার স্লোগানে স্লোগানে জনতার ঢল নামে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ