Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্থানীয় সরকার উপনির্বাচন আজ

ডিএসসিসির একটি ওয়ার্ডে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম


ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) একটি ওয়ার্ডসহ দেশের কয়েকটি উপজেলা, পৌরসভা ও ইউনিয়নে স্থানীয় সরকার পর্যায়ে উপনির্বাচন অনুষ্ঠিত হবে আজ শনিবার।
গতকাল শুক্রবার ইসির সিনিয়র সচিব মো. আলমগীর ইনকিলাবকে বলেন, নির্বাচনের সব ধরনের প্রস্তুতি শেষ করা হয়েছে। প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরকে সুষ্ঠু নির্বাচন পরিচালনার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।
স্থানীয় সরকারের বেশকিছু প্রতিষ্ঠানে গত ২৯ মার্চ ভোট গ্রহণের দিন নির্ধারিত ছিল। করোনাভাইরাসের কারণে ওই সময় নির্বাচন স্থগিত করা হয়। চলতি মাসে এসব নির্বাচনের ভোট গ্রহণ করতে যাচ্ছে ইসি। নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় যানবাহন চলাচলে বিধি-নিষেধ আরোপ করা হয়েছে। প্রচার ও সভা-সমাবেশ নিষিদ্ধ করা হয়েছে। মোতায়েন করা হয়েছে ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য।
নির্বাচন কমিশনের (ইসি) জনসংযোগ শাখা থেকে জানানো হয়েছে, দু’টি উপজেলায় চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এগুলো হলো- এর মধ্যে চাঁদপুরসহ ৭টি পৌরসভা,৭৩টি ইউনিয়ন পরিষদ, ফরিদপুর জেলার চরভদ্রাসন ও রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলা ও ঢাকা দক্ষিণ সিটির ৪৪ নম্বর ওয়ার্ড। এর মধ্যে চাঁদপুর পৌরসভা ও দুটি ইউনিয়ন পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। বাকিগুলোতে উপনির্বাচন হতে যাচ্ছে। চাঁদপুরসহ বেশ কয়েকটি নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোট গ্রহণ করা হবে। করোনাভাইরাস প্রকটের কারণে দীর্ঘদিন ধরে এসব নির্বাচন আটকে ছিল।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ