Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ইমরান খানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২০, ৯:২০ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ইসলামি প্রজাতন্ত্র ইরানের স্থপতি ইমাম খোমেনী (রহ.)-এর সাধাসিধে জীবনযাপনকে অনুসরণ করার জন্য তার দেশের জনগণের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি শুক্রবার রাজধানী ইসলামাবাদে রাজনীতিবিদ ও আইনজীবীদের এক সম্মেলনে বক্তব্য রাখার সময় এ আহ্বান জানান।

তিনি ইমাম খোমেনীকে একজন মহান ও অনন্য নেতা হিসেবে উল্লেখ করে বলেন, ইসলামি ইরানের প্রতিষ্ঠাতা কখনো জাকজমকপূর্ণ জীবনযাপন বা রাষ্ট্রীয় প্রটোকল মেনে বিদেশি অতিথিদের আপ্যায়ন করতেন না। তিনি তাঁর সহজসরল ও সাধারণ জীবনযাপন দিয়ে মানুষের মনের মণিকোঠায় স্থান করে নিয়েছিলেন।

ইমরান খান পাকিস্তানি জনগণ বিশেষ করে সেদেশের রাজনীতিবিদদের উদ্দেশ করে বলেন, ইসলামি প্রজাতন্ত্র ইরানের স্থপতিকে বিশ্বের কোনো দেশের কোনো নেতার সঙ্গে তুলনা করা সম্ভব নয়। ইমরান খান বলেন, ইমাম খোমেনী (রহ.) ইসলামি মূল্যবোধ অনুযায়ী রাষ্ট্র পরিচালনা করেছেন।

পাক প্রধানমন্ত্রী তার দেশের রাষ্ট্রযন্ত্র থেকে দুর্নীতি উচ্ছেদে উৎসাহ দিতে গিয়ে আরো বলেছেন, তার সরকার দুর্নীতিবাজদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে এবং যারা দুর্নীতি করে তাদের কাছে তিনি আত্মসমর্পন করবেন না। ২০১৮ সালে ক্ষমতায় আসার আগে দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধ ও পাকিস্তানের অর্থনৈতিক ব্যবস্থাকে ঢেলে সাজানোর প্রতিশ্রুতি দিয়েছিলেন ইমরান খান

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ