Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

শাবিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতি উন্মোচন

প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

শাবি সংবাদদাতা : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উন্মোচন করা হয়েছে। শনিবার সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি ভবনের পাশে প্রতিকৃতির উন্মোচন করেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান প্রফেসর আব্দুল মান্নান। এর আগে বিশ্ববিদ্যালয়ের বিএনসিসির সদস্যরা ইউজিসির চেয়ারম্যান আব্দুল মান্নানকে গার্ড অব অনার প্রদান করেন।
প্রতিকৃতি উন্মোচন অনুষ্ঠানে শাবি ভিসি ড. মো. আমিনুল হক ভুইয়ার সভাপতিত্বে ও রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেনের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য আব্দুল মান্নান বলেন, বঙ্গবন্ধু একজন রাজনৈতিক কর্মী থেকে নেতায় পরিণত হন এবং পরে বাঙালী জাতির প্রতি তাঁর অসামান্য অবদানের কারণেই তিন রাষ্ট্রনায়কে পরিণত হন, যা খুব কম নেতার ভাগ্যেই জুটে থাকে। দূরদর্শী নেতৃত্ব ও প্রজ্ঞার কারণেই বঙ্গবন্ধু সাধারণ মানুষের কাছে পোঁছতে পেরেছিলেন। এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ, একমাত্র তিনিই বলতে পারেন ‘আমিই রাষ্ট্র’।
সভাপতির বক্তব্যে শাবি ভিসি বলেন, শাবিপ্রবি ক্যাম্পাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতি স্থাপনের দাবি দীর্ঘদিনের। আজ দীর্ঘ দিনের এ দাবি ও লালিত স্বপ্নের বাস্তবায়ন হলো। এজন্য বিশ্ববিদ্যালয় পরিবার গর্বিত ও আনন্দিত।
অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ ড. মো. ইলিয়াস উদ্দীন বিশ্বাস, প্রতিকৃত স্থাপন কমিটির সভাপতি ড. মো. রাশেদ তালুকদার ও প্রতিকৃতি ডিজাইনার শেখ নাঈম উদ্দিন দিপু। অনুষ্ঠান শেষে ইউজিসির চেয়ারম্যান ও শাবি ভিসি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এসময় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ছাত্রছাত্রী, শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ