Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

জয়পুরহাটের কালাই পৌরসভার উপ-নির্বাচনের ভোট গ্রহন চলছে, বিএনপি এজেন্ট প্রতিপক্ষের হামলায় আহত

জয়পুরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২০, ১:৪৬ পিএম

জয়পুরহাটের কালাই পৌরসভার মেয়র পদে উপ- নির্বাচনে ৯টি কেন্দ্রের সবকটিতেই ভোট গ্রহন চলছে। এই প্রথম ইলেকট্রনিক ভোটিং মেশিন(ইভিএম) এর মাধ্যমে আজ শনিবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত এ ভোট গ্রহন চলবে। গত ৫ ফেব্রুয়ারি কালাই পৌর সভার মেয়র হালিমুল আলম জন মারা গেলে মেয়র পদটি শূন্য হয়ে যায়। আর এই শূন্য পদে আজ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এ পৌরসভার উপ-নির্বাচনে নৗকা প্রতীক নিয়ে আওয়ামীলীগের তৌফিকুল ইসলাম তালুকদার বেলাল ও ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি’র আনিছুর রহমান তালুকদার মেয়র পদে প্রতিদ্বন্দিতা করছেন। এ পৌরসভায় ১৩ হাজার ৫২১ জন ভোটারের মধ্যে নারী ভোটারের সংখ্যা ৭ হাজার ৭২ জন।বিএনপি প্রাথীৃ অভিযোগ করেছেন তার সব এজেন্টদের কে নৌকা সমর্থকরা বের করে দিয়েছে। মুলগ্রম সেন্টারে তার এজন্টকে নৌকার ক্যাডাররা মেরে মাথা ও মুখ ফাটিয়ে দিয়েছে। তাকে হাসপাতালে চিকিৎসা চলছে।এমতাবস্থায় বিভিন্ন অনিয়মের কারণে বিএনপির প্রার্থী আনুষ্ঠানিকভাবে ভোট বর্জনের ঘোষণা দেয়।

থানার ভারপ্রাপ্ত কর্মকতার্ সেলিম মালিক জানান ঘটনাটি শুনেছি অভিযোগ করলে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশপাশি নির্বাচনকে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে র‍্যাব, পুলিশ ও ১ প­াটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছে রির্টানিং অফিসার মোহাম্মদ শহিদুল ইসলাম। নৌকা প্রতীকের প্রাথর্ী বেলাল তালুকদার জানান স্বতস্ফুর্তভাবে ভোট দিচ্ছে জনতা। কেউ কারও এজেন্ট বের করে দেয়ার প্রশ্নই উঠেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ