Inqilab Logo

সোমবার, ১৭ জানুয়ারী ২০২২, ০৩ মাঘ ১৪২৮, ১৩ জামাদিউস সানি ১৪৪৩ হিজরী
শিরোনাম

সালথায় প্রতারণা মামলায় ২জন আটক

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২০, ৫:৫৮ পিএম

ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলা চেয়ারম্যা‌ন মোঃ ওয়াদুদ মাতুব্বরের সাক্ষর জাল ক‌রে প্রতারনা ও এক‌টি বা‌ড়ি এক‌টি খামার প্রক‌ল্পের নাম ক‌রে ঘর-বা‌ড়ি ক‌রে দেওয়ার কথা ব‌লে টাকা নেওয়ার অভি‌যো‌গে ২জনকে আটক ক‌রে‌ছে সালথা থানা পু‌লিশ। শুক্রবার বিকালে উপ‌জেলার যদুনন্দি বাজার থে‌কে তা‌দের আটক করা হয়। আটককৃতরা হলেন- উপ‌জেলার বল্লভদী ইউনিয়‌নের বিষ্ণুদি গ্রা‌মের মৃত সে‌কেন্দার আলীর পুত্র হাফেজ ফরহাদ সেখ (৪০) ও মাওলানা মেজবা উদ্দিন (৬০)।

পু‌লিশ সু‌ত্রে জানা যায়, আটককৃত হাফেজ ফরহাদ শেখ ও মাওলানা মেজবা উদ্দিন এক‌টি বা‌ড়ি একটি খামার প্রক‌ল্পের নাম ক‌রে ঘর বা‌ড়ি ক‌রে দেওয়ার কথা ব‌লে উপ‌জেলার বল্লভ‌দি ইউনিয়‌নের ৭-৮ জন ব্য‌ক্তির নিকট থে‌কে ৬/৭ মাস আ‌গে টাকা নেয়। ঘ‌রের জন্য চাপ দি‌লে আসামীরা সালথা উপ‌জেলা পরিষ‌দের চেয়ারম্যা‌নের জাল সাক্ষ‌রে সুপা‌রিশ করা কাগজ পত্র দেখায় এবং সক‌লের নিকট ৮ হাজার ৫'শ টাকা ক‌রে দা‌বি ক‌রে। ভুক্তভু‌গিরা টাকা নেওয়ার জন্য আসামী‌দের যদুনন্দি বাজা‌রে আস‌তে ব‌লে সেখা‌নে পৌছ‌লে ফরহাদ ও মেজবা উদ্দিন‌কে আটকে রে‌খে পুলিশে খবর দেয় এলাকাবাসী। ঘটনাস্থ‌লে গি‌য়ে পু‌লিশ তা‌দের আটক ক‌রে থানায় নি‌য়ে আ‌সে। এঘটনায় ভুক্তভোগি জগন্নাথদি গ্রামের সানোয়ার হোসেন বাদী হয়ে সালথা থানায় একটি মামলা দায়ের করেছেন।

সালথা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী জিন্নাহ ব‌লেন, আটককৃত ফরহাদ শেখ ও মেজবা উদ্দি‌নের না‌মে প্রতারনার দা‌য়ে নিয়‌মিত মামলা রুজু করা হ‌য়ে‌ছে। শ‌নিবার তা‌দের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হ‌য়ে‌ছে।

সালথা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ওয়াদুদ মাতুব্বার বলেন, যারা আমার স্বাক্ষর জাল করে মানুষের সাথে প্রতারণা করেছে। আমি তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ