Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশ বাহিনীকে সেবাধর্মী হিসেবে গড়ে তুলতে হবে

সাতক্ষীরা পুলিশ সুপার

সাতক্ষীরা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

আইজিপি বেনজীর আহমেদের শশুর সাবেক অতিরিক্ত ডিআইজি বীর মুক্তিযোদ্ধা মীর্জা মুনসুর আল হক স্মৃতি আট দলীয় নকআউট ফুটবল টুর্ণামেন্ট ২০২০ উদ্বোধন হয়েছে। গত শুক্রবার বিকালে সাতক্ষীরা সদরের আলিপুর ফুটবল ময়দানে খেলার উদ্বোধন করেন, প্রধান অতিথি সাতক্ষীরা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান। এসময় মীর্জা মুনসুর আল হকের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

বেলুন ওড়িয়ে খেলার উদ্বোধনের আগে প্রধান অতিথি বলেন, খেলাধুলা শরীর ও মন দুটোকেই ভালো রাখে। নিয়মিত খেলাধুলা মানসিক ও শারীরিক অবসাদ দূর করে। যদিও কয়েকমাসের করোনা আমাদের খেলাধুলা থেকে বঞ্চিত করেছে। আমরা এখন অনেকটাই করোনামুক্ত। তাই করোনাকে ভয় না করে সতর্কতার সাথে ধীরে ধীরে খেলাধুলায় মনোযোগী হতে হবে। খারাপ অভ্যাসটাকে পরিত্যাগ করে ভালোর পথে আসতে হবে।
প্রধান অতিথি আরো বলেন, বর্তমান আইজিপি স্যারের নির্দেশনায় পুলিশ বাহিনী তাদের যথাযথ দায়িত্ব পালনে কাজ করে যাচ্ছে। এই স্যারের আমলেই বাংলাদেশে প্রতিষ্ঠিত হবে আধুনিক পুলিশ ও জনগণের পুলিশ। পুলিশ বাহিনীকে সেবাধর্মী ও বাস্তবধর্মী হিসেবে গড়ে তুলতে হবে।
তিনি বলেন, সাতক্ষীরায় ইতোমধ্যেই পুলিশ অনেকটাই জনগণের সেবক হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। যা অসম্পূর্ণ রয়েছে তা খুব দ্রুত সম্পূর্ণরুপে জনগণের সেবা ও বাস্তবধর্মী পুলিশ বাহিনী হিসেবে প্রতিষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
আলিপুর ইউপি চেয়ারম্যান আলহাজ মো. আব্দুর রউফের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আইজিপি’র শ্বাশুড়ি মীর্জা মুনসুর আল হকের স্ত্রী মোছা. লুৎফুন্নেছা মুনসুর, লে. কর্ণেল (অব.) মীর্জা মনোয়ার রেজা, প্রধান প্রকৌশলী (বিডব্লিউডিবি) দক্ষিণ-পশ্চিমাঞ্চল খুলনার মো. রফিক উল্লাহ, ডা. সাফিনা শারমিন, সদর সহকারি সার্কেল মীর্জা সালাহ উদ্দীন।
উদ্বোধনী খেলায় শশাডাঙ্গা ফুটবল একাদশ ও বাঁকড়া ফুটবল একাদশ অংশগ্রহণ করে। খেলায় দুই দুই গোলে সমান হওয়ায় টাইব্রেকারে বাঁকড়া ফুটবল একাদশ জয়লাভ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ-বাহিনী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ