Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

সৈয়দপুরে যুবকের আত্মহত্যা

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

নীলফামারীর সৈয়দপুরে বদরুদ্দিন (৩৪) নামে এক যুবক গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। শহরের চাঁদনগর মহল্লার তুলশীরাম সরকারি বালিকা বিদ্যালয় সংলগ্ন এলাকায় গত শুক্রবার বিকেল ৪ টা থেকে সন্ধ্যা ৬ টার মধ্যে ওই ঘটনাটি ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে ওই লাশ উদ্ধার করে। এ ঘটনায় সৈয়দপুর থানায় ইউডি মামলা হয়েছে।
জানা যায়, মৃত. নাজির খানের তিন পুত্রের মধ্যে বদরুদ্দিন সকলের ছোট। সে স্বর্ণ ব্যবসায়ী শহরের শেরে বাংলা সড়কের হেমা জুয়েলার্সের মালিক বড় ভাই শামসুদ্দিনের বাড়িতে থাকতো। গতকাল শুক্রবার বিকেল ৩ টার বাড়িতে অবস্থান করে আসছিল। কিন্তু সন্ধ্যা গড়িয়ে রাত নেমে এলেও সে ঘুম থেকে না ওঠায় তার ভাবি তাকে ডাকাডাকি করতে থাকেন। দীর্ঘ সময় ডাকাডাকির পরও সে ঘর থেকে বের না হওয়ার তাদের সন্দেহ হয়। পরে ঘরের গ্রীলের জানালা দিয়ে দেখে সে ঘরের সিলিং ফ্যানের সাথে ফুলপ্যান্ট দিয়ে গলায় ফাঁস লাগানো অবস্থায় ঝুলছে। আর তাকে ঝুলতে দেখে তার ভাবি তারা বানু আর্তচিৎকার দিলে বাড়ির লোকজন ছুঁটে দরজা ভেঙে ফাঁস লাগানো বদরুদ্দিনকে উদ্ধার করেন। খবর পেয়ে সৈয়দপুর থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করেন।
মৃতের বড়ভাই শামসুদ্দিন জানায়, অনেক বুঝানোর পরেও তার ছোট ভাই বদরুদ্দিন কোন কাজ কর্ম করতো না। সে সারাক্ষণ শুধু বাড়িতেই অবস্থান করতো। এরই মধ্যে সে বন্ধুবান্ধবদের পাল্লায় পড়ে মাদকাসক্ত হয়ে পড়ে।
আর মাদকের কারণে সে মানসিক রোগীতেও পরিণত হয়। এ অবস্থায় পরিবারের লোকজন তাকে মাদকের নেশা থেকে ফেরাতে এবং সুস্থ করতে দিনাজপুরে মানসিক রোগের চিকিৎসা দিয়ে আসছিল।
সৈয়দপুর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. আবুল হাসনাত খান জানান, ওই যুবকের গলায় ফাঁস লাগানো চিহ্ন ও আত্মহত্যার অন্যান্য আলামত পাওয়া গেছে। পরে পরিবারের কোন অভিযোগ না থাকায় উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সকল আইনি প্রক্রিয়া শেষে তাঁর লাশ পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুবকের-আত্মহত্যা
আরও পড়ুন