Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনাসহ বিভিন্ন রোগে ৬২ আইনজীবীর ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

সুপ্রিম কোর্ট বারে গত এক বছরে ৬২ জন আইনজীবী ইন্তেকাল করেছেন। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমও রয়েছেন। এ তথ্য জানিয়েছেন বারের সম্পাদক ব্যারিস্টার রূহুল কুদ্দুস কাজল।
তিনি জানান, করোনা সংক্রমণ এবং বিভিন্ন রোগে অসুস্থ হয়ে চলতি বছর ৬২ আইনজীবী ইন্তেকাল করেছেন। এ হিসেব ৬ অক্টোবর পর্যন্ত।
মৃত্যুবরণকারীদের মধ্যে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অ্যাডভোকেট সাহারা খাতুন, অ্যাডভোকেট মোহাম্মদ ইদ্রিসুর রহমান, অ্যাডভোকেট ড. এনামুল হক, অ্যাডভোকেট মো. আব্দুল মান্নানও রয়েছেন।
এছাড়া সাবেক অ্যাটর্নি জেনারেল প্রয়াত ব্যারিস্টার কে এস নবীর ছোট ছেলে ব্যারিস্টার কাজী সিরাতুন নবী, সাবেক এমপি অ্যাডভোকেট এ টি এম আলমগীর হোসেন, সুপ্রিম কোর্ট বারের সাবেক সহ-সভাপতি কাজী সাজাওয়ার হোসেনসহ আরও অনেকে ইন্তেকাল করেছেন।
ব্যারিস্টার কাজল বলেন, গত ৬ অক্টোবর পর্যন্ত ৬২ জন সদস্যকে হারিয়েছি। সুপ্রিম কোর্ট বার প্রাঙ্গনে শুধুমাত্র অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের জানাজা হয়েছে। বার সম্পাদকদের মধ্যে আমার সবচেয়ে দুর্ভাগ্য।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ৬২-আইনজীবীর-ইন্তেকাল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ