Inqilab Logo

শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৬ শাওয়াল ১৪৪৩ হিজরী
শিরোনাম

সড়ক দুর্ঘটনায় নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

দেশের চার জেলায় সড়ক দুর্ঘটনায় ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছে অন্তত ১৩ জন। গত ২৪ ঘণ্টায় গাজীপুর, সিলেট, নবাবগঞ্জ ও মাদারীপুরে এসব দুর্ঘটনা ঘটে। 

গাজীপুর : গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার সাতখামাইর এলাকায় ড্রাম ট্রাকের সঙ্গে একটি অটোরিকশার সংঘর্ষে দুই যাত্রী নিহত ও অন্তত তিনজন আহত হয়েছেন। হতাহতদের উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায় পুলিশ। নিহতরা হলেন ময়মনসিংহের নান্দাইলের আবু হানিফ এবং একই জেলার গৌরিপুরের সোহেল রানা। আর আহতদের মধ্যে রয়েছেন অটোরিকশা যাত্রী কিশোরগঞ্জের করিমগঞ্জের নামাপাড়া জঙ্গলবাড়ি এলাকার রিপা ও তার স্বামী সিদ্দিকুর রহমানসহ অজ্ঞাত পরিচয় এক যুবক।
আহত রিপা ও তার স্বামী সাংবাদিকদের জানান, গতকাল সন্ধ্যায় চার যাত্রী কিশোরগঞ্জের হোসেনপুর থেকে সিএনজিচালিত একটি অটোরিকশায় করে চারজন শ্রীপুরের উদ্দেশে রওনা হন। রাত পৌনে ৯টার দিকে সাতখামাইর এলাকায় অটোরিকশাটি পৌঁছলে সামনে থাকা একটি ড্রাম ট্রাক হঠাৎ গতি কমিয়ে দেয়। এসময় অটোচালক গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে এবং ট্রাকটির পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটির সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায় এবং অটোরিকশার চালকসহ পাঁচজন আহত হন। পরে স্থানীয় এলাকাবাসী উদ্ধার করে আমাদের শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। শ্রীপুর মডেল থানার উপপরিদর্শক (এসআই) সুমন মিয়া জানান, হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক আবু হানিফ ও সোহেল রানাকে মৃত ঘোষণা করেন। অপর তিনজন শঙ্কামুক্ত।
সিলেট : সিলেট জেলার দক্ষিণ সুরমায় চাকা ফেটে যাত্রীবাহী বাস উল্টে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছে অন্তত ১০ জন। গত শুক্রবার রাতে সিলেট-ঢাকা মহাসড়কের দক্ষিণ সুরমা উপজেলার অতিরবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন- বালাগঞ্জ থানার পূর্ব চাঁদপুরের মৃত আজম উল্লাহর ছেলে আলী আছগর এবং চান্দাইপাড়া গ্রামের লেবু মিয়ার মেয়ে উর্মী।
সিলেট মহানগর পুলিশের দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন জানান, শেরপুর থেকে ছেড়ে আসা সিলেটগামী একটি বাস ঢাকা-সিলেট মহাসড়কের দক্ষিণ সুরমার অতিরবাড়ি এলাকায় পৌঁছালে বাসটির সামনের একটি চাকা ফেটে খুলে যায়। এ সময় বাসটি উল্টে গেলে এর নিচে যাত্রীরা চাপা পড়েন। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে বাসের নিচ থেকে চাপা পড়া যাত্রীদের উদ্ধার করেন। এ সময় দুইজনের মরদেহ উদ্ধার করা হয়। এছাড়াও গুরুতর আহত ৮ থেকে ১০ জনকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
নবাবগঞ্জ (ঢাকা) : ঢাকার নবাবগঞ্জ উপজেলায় কাভার্ডভ্যান চাপায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত হয়েছেন। গত শুক্রবার সন্ধ্যায় উপজেলার টিকরপুর এলাকায় একটি পেট্রোল পাম্পের সামনে এ দুর্ঘটনা ঘটে। নিহত দু’জনের মধ্যে আশরাফুল ইসলাম অনিক নামে একজনের পরিচয় পাওয়া গেছে। তিনি ঢাকার কেরানীগঞ্জ উপজেলার চুনকুটিয়া এলাকার আওলাদ হোসেনের ছেলে। অন্য জনের পরিচয় জানা যায়নি।
স্থানীয় সূত্রে জানা গেছে, বিকেলে ঢাকা থেকে মোটরসাইকেলে করে দুই আরোহী নবাবগঞ্জ সদরের দিকে আসছিল। পথে টিকরপুর এলাকায় ‘এন মল্লিক’ নামের একটি পেট্রোল পাম্পের সামনে এলে ঢাকাগামী একটি কাভার্ডভ্যান মোটরসাইকেলটিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের দুই আরোহী নিহত হন।
মাদারীপুর : মাদারীপুরের শিবচর উপজেলার কুতুবপুর ইউনিয়নের দলিলউদ্দিন মুন্সীর বাজার এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে গত শুক্রবার সন্ধ্যায় একটি মাইক্রোবাসের ধাক্কায় সিকান্দার ঢালী (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছে। সে একই ইউনিয়নের মজিদ ফকিরেরকান্দি গ্রামের বাসিন্দা। শিবচর থানার ওসি আবুল কালাম আজাদ জানান হাইওয়ে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সড়ক-দুর্ঘটনা

৭ ফেব্রুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
১০ ডিসেম্বর, ২০২০
১ ডিসেম্বর, ২০২০
১১ অক্টোবর, ২০২০
১১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ