Inqilab Logo

বুধবার, ২৯ জুন ২০২২, ১৫ আষাঢ় ১৪২৯, ২৮ যিলক্বদ ১৪৪৩ হিজরী

ধর্ষণ বিদায় করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করুন

সাংগঠনিক সভায় জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

দেশ থেকে ধর্ষণ বিদায় করতে বিদ্যমান আইন সংশোধন করে মৃত্যুদন্ডের বিধান করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেছেন, ধর্ষণের বিচার করতে বিশেষ ট্রাইব্যুনাল গঠন করতে হবে। স্বল্প সময়ের মধ্যে বিচার নিশ্চিত করতেই আইন সংশোধন করতে হবে। গতকাল জাতীয় পার্টির বনানী কার্যালয় মিলনায়তনে কুষ্টিয়া জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সভায় তিনি এসব কথা বলেন। 

জিএম কাদের বলেন, দেশ, জাতি ও মেধাবীদের স্বার্থে উচ্চ মাধ্যমিক পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত সরকার আবারো বিবেচনা করতে পারে। যেখানে সব কিছুই খুলে দেয়া হয়েছে সেখানে মেধাবী শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ এইচএসসি পরীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেয়া যেতে পারে। জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল বিবেচনায় সবার জন্য এইচএসসি পরীক্ষার ফলাফল নির্ধারণ করা হতে পারে। কিন্তু যারা পরীক্ষায় অংশ নিতে চায় তাদের জন্য এইচএসসি পরীক্ষার ব্যবস্থা করতে পারে সরকার।
জাপা চেয়ারম্যান বলেন, দ্রুততার সাথে বিচারের রায় কার্যকর করলেই দেশ থেকে ধর্ষণের মত সামাজিক ব্যধি দূর করা সম্ভব হবে। এতে সাধারণ মানুষের মাঝে আস্থা ফিরে আসবে এবং অপরাধীরা অপরাধ করতে সাহস পাবে না। করোনা পরিস্থিতির কথা উল্লেখ করে জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, বৈশ্বিক মহামারিকালে হতদরিদ্র মানুষের জীবিকার কথা বিবেচনায় রাখতে হবে। কোন কারণেই যেন খেটে খাওয়া মানুষগুলো পেশা না হারায়। ক্ষুদ্র ব্যবসায়ীদের জীবিকার প্রশ্নে যেনো বাড়াবাড়ি না হয়।
জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় বক্তৃতা করেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী, চেয়ারম্যানের উপদেষ্টা ড. নুরুল আজহার শামীম প্রমূখ
ঢাকা-১৮ আসন : ঢাকা-১৮ আসনের উপ-নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন হাজী মো. নাসির উদ্দিন সরকার। গতকাল মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করে হাজী মো. নাসির উদ্দিনকে জাতীয় পার্টির প্রার্থী ঘোষণা দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশেষ-ট্রাইব্যুনাল
আরও পড়ুন