Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

ধর্ষকদের ইসলামী শরীয়াহ আইনে বিচার করতে হবে

ইসলামী আন্দোলন বাংলাদেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ১২:০৩ এএম

ইসলামী শরীয়াহ বিধানে ধর্ষকদের শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা নেতৃবৃন্দ। সারাদেশে ক্রমবর্ধমান নারী নির্যাতন-ধর্ষণসহ নারীর প্রতি বর্বরতা এবং আইন-শৃঙ্খলার চরম অবনতির প্রতিবাদে দেশব্যাপী ঘোষিত বিক্ষোভ মিছিল কর্মসূচির অংশ হিসেবে ঢাকা জেলা আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
গতকাল শনিবার বাদ যোহর দক্ষিণ কেরাণীগঞ্জের কালিগঞ্জ জোড়াব্রীজ বিক্ষোভ মিছিল এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। ঢাকা জেলা সভাপতি আলহাজ সৈয়দ আলী মোস্তফার সভাপতিত্বে এবং সেক্রেটারী আলহাজ শাহাদাত হোসাইনের পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভ পূর্ব সমাবেশে বক্তব্য রাখেন সহসভাপতি হাফেজ জয়নুল আবেদীন, কেরাণীগঞ্জ থানা সভাপতি আলহাজ সুলতান আহমাদ খান, ডা. কামরুজ্জামান, হাসমত আলী, মাওলানা ইলিয়াস হোসাইন, আতিকুর রহমান, আলআমীন মজুমদার, আব্দুর রাজ্জাক বেপারী, টিএম মাহফুজ, মুফতী ইজাহারুল ইসলাম ও শ্রমিকনেতা শামীম খান।
নেতৃবৃন্দ বলেন, জাতিকে ধর্ষণের অভিশাপ থেকে বাঁচাতে ইসলামী শাসন প্রতিষ্ঠার কোনো বিকল্প নেই। ইসলাম সব সময় ন্যায় ও ইনসাফ প্রতিষ্ঠা এবং দেশকে সমৃদ্ধশালী করার পক্ষে। মানুষের প্রকৃত স্বাধীনতা, জান মাল ও ইজ্জতের নিশ্চয়তা বিধান ইসলাম ছাড়া সম্ভব নয়। দেশের এই ক্রান্তিকালে সকলকে ন্যায় ও ইনসাফের পক্ষে এবং সন্ত্রাস, দুর্নীতি, ধর্ষণ ও মাদকমুক্ত উন্নত কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠায় এগিয়ে আসার আহবান জানান তারা। নেতৃবৃন্দ বলেন, বর্তমান সরকার মা বোনদের জান মাল ও ইজ্জতের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। তারা অবিলম্বে আমরা নোয়াখালীতে ঘটে যাওয়া নির্মম ঘটনাসহ সারাদেশে সংঘটিত ধর্ষণের সাথে জড়িত ধর্ষক ও সন্ত্রাসীদের বিচার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী-শরীয়াহ-আইন
আরও পড়ুন