Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

পাকিস্তানের আম খেয়ে খুশি প্রিন্স চার্লস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

ব্রিটেনের রাজ পরিবারকে আম উপহার পাঠানোর জন্য পাকিস্তানের প্রেসিডেন্ট আরিফ আলভিকে ধন্যবাদ দিয়েছেন প্রিন্স চার্লস। ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী চার্লস প্রেসিডেন্ট আলভিকে লেখা এক পত্রে বলেন, তিনি ও তার স্ত্রী ক্যামিলা পার্কার এই চমৎকার উপহার পাঠানোর জন্য পাকিস্তানের প্রশংসা করছেন।
চার্লস তার পত্রে পাকিস্তানের আমকে ‘খুবই মজাদার’ বলে উল্লেখ করেন। আম কূটনীতির অংশ হিসেবে প্রেসিডেন্ট আলভি বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের জন্য আম পাঠিয়েছেন। এক টুইটে আলভি বলেন: এ বছর যে আম ক‚টনীতি পরিচলিত হয়েছে তাতে সরকার ও রাষ্ট্রপ্রধান এবং রাজা ও রাজপুত্ররা পাকিস্তান সম্পর্কে আরো বেশি জানতে পেরেছেন।

‘কৌশলগত অর্থনৈতিক হাব’ হিসেবে পাকিস্তানের নমনীয় ভাবমর্যাদা উন্নত হয়েছে। বিশ্বের কাছে পাকিস্তানের অন্যতম সেরা একটি পণ্যকে তুলে ধরতে এই উদ্যোগ নেয়া। পাকিস্তানের ফল বিদেশে রফাতানি বাড়ানোও এর উদ্দেশ্য। বিশেষ করে পাকিস্তানের আম মান ও স্বাদের দিক দিয়ে বিশ্ব-স্বীকৃত। আম পাকিস্তানের অন্যতম রফতানি ফল এবং এটা জাতীয় অর্থনীতিতে বড় ধরনের অবদান রাখে। চলতি বছরের আগস্ট পর্যন্ত আম রফতানি করে পাকিস্তান ৭২ মিলিয়ন ডলার আয় করেছে। সূত্র : জিভিএস, এসএএম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

২৯ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ