Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অভিনেতা হয়েও আমি বৈষম্যের শিকার: নওয়াজউদ্দিন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ২:০৬ পিএম

টিনসেল টাউনের অন্যতম জনপ্রিয় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। অভিনয় গুণে ইন্ডাস্ট্রিতে নিজের অবস্থান পাকাপোক্ত করেছেন। একের পর এক ভিন্নধর্মী গল্পের সিনেমা করে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। তবে জাতি হিসেবে নিচু হওয়ার কারণে নিজ এলাকায় আজও তাকে বৈষম্যের মুখোমুখি হতে হয়।

সম্প্রতি এক সাক্ষাৎকারে নওয়াজউদ্দিন সিদ্দিকী বলেন, 'আমাদের পরিবারে আমার দাদী ছিলেন নিচু জাতের। আর সেকারণে আজও এলাকার বিত্তশালীরা আমাদের যথাযোগ্য সম্মান দেয় না।'

অভিনেতার কথায়, 'উত্তর প্রদেশের গ্রামগুলোতে জাতিভেদ এমনভাবে বিবেচনা করা হয় যে, যেখানে প্রতিটি মানুষকে নয় বরং তাদের ঐতিহ্যকে প্রাধান্য দেওয়া হয়। ফলে একজন অভিনেতা হিসেবে আমি সফলতা পেলেও বৈষম্য থেকে মুক্তি পাইনি।'

হাথরাসের এক দলিত নারীর উপর চার বিত্তমান জাতের পুরুষের অমানসিক নির্যাতনের ফলে মৃত্যুর ঘটনাকে দুর্ভাগ্যজনক অ্যাখ্যা দিয়ে তিনি জানান, 'এই গ্রামগুলোয়ে জাতবিভেদ এমন এক বাস্তবতা, যা বিশ্বব্যাপী প্রচার-প্রচারণা কিংবা সোশ্যাল মিডিয়ার মাধ্যমেও কোন পরিবর্তন ঘটাতে পারেবে না।

ধর্ষণ রুখতে সবার প্রতি আহ্বান জানিয়ে নওয়াজ বলেন, যেটা আইনের চোখে অন্যায়, সেটা আমাদের চোখেও অন্যায়। হাথরাসের ঘটনায় গোটা দেশের শিল্পী সমাজ প্রতিবাদ জানিয়েছে। কিন্তু এমন ঘটনা রুখতে আমাদের সবার কন্ঠ তোলা উচিত বলেও মন্তব্য করেন 'মুন্না মাইকেল' খ্যাত এই চিত্রতারকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ