Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

ধর্ষনকারী যৌন নিপীড়কদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও সমাবেশ

মাগুরা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ২:৪৮ পিএম

সারাদেশে অব্যাহত খুন ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ ও ধর্ষক-যৌন নিপীড়কদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ১১ অক্টোবর রবিবার সকাল ১১টায় মাগুরা চৌরঙ্গী মোড়ে প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করেছে জেলা গণকমিটি মাগুরা ।
সমাবেশে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলী । সমাবেশ পরিচালনা করেন যুগ্ম সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু (বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য)। বক্তব্য প্রদান করেন , এটিএম আনিসুর রহমান (সভাপতি, সিপিবি মাগুরা সদর উপজেলা), বিশ্বজিৎ চক্রবর্তী (সাধারণ সম্পাদক, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, মাগুরা জেলা ) ।
বক্তাগণ বলেন, সাভারের স্কুল ছাত্রী নীলা রায়কে বখাটে মিজানুর প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় খুন করেছে । সাতদিন পর গ্রেফতার করা হয় মিজানুরকে। সিলেটের এমসি কলেজে ছাত্রলীগের কর্মীরা স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে দলবদ্ধভাবে ধর্ষণ করে এবং এর দুই দিন আগে খাগড়াছড়িতে মা-বাবাকে বেঁধে রেখে প্রতিবন্ধী মেয়েকে গণধর্ষণ করে দুর্বৃত্তরা । সারাদেশে একের পর এক নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার মতো বর্বর ঘটনা যখন অব্যাহতভাবে ঘটেই চলেছে, তখনই সমস্ত ঘটনার বর্বরতাকে ছাড়িয়ে নোয়াখালির বেগমগঞ্জে এক নারীকে নির্যাতনের ভিডিও প্রকাশিত হয়। এই নির্যাতনের বিভৎসতা, ভয়াবহতা সভ্যতার জন্য হুমকীস্বরূপ। ঘরে, বাইরে, পথে, গণপরিবহণে, কর্মক্ষেত্রে, শিক্ষা প্রতিষ্ঠানে, পাহাড়ে, সমতলে দেশের এমন কোন জায়গা নেই যেখানে নারীরা নিরাপদ বোধ করতে পারেন, যেখানে নারীরা নির্যাতনের শিকার হচ্ছেন না।
সমাবেশ থেকে সকল ধর্ষণ-নিপীড়ন-হত্যার বিচারের দাবিতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান হয় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ