Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

রামগড়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড অর্থায়নে স্মার্ট ভিলেজ শুভ উদ্বোধন

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৪:৩০ পিএম

পার্বত্যাঞ্চলে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কর্তৃক বাস্তবায়িত দক্ষিণ দাতারাম পাড়ায় ৬৫ টি পরিবারকে নিয়ে"স্মার্ট ভিলেজ" এর শুভ উদ্বোধন করা হয়েছে।
আজ রবিবার ১১অক্টোবর দুপুর ১২টায় পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা-এনডিসি উদ্বোধক থেকে "স্মার্ট ভিলেজ" আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে কৃষ্ণচূড়া গাছের চারা রোপন করেন প্রধান অতিথি ও বিশেষ অতিথি বৃন্দ।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প পরিচালক ও পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের পরিকল্পনা সদস্য ড. প্রকাশ কান্তি চৌধুরী, রামগড় উপজেলা নিবার্হী অফিসার(ভারপ্রাপ্ত) সজীব কান্তি রুদ্র, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী জনাব খোরশেদ আলম।

রামগড় উপজেলার ২নং পাতাছড়া ইউনিয়নধীন
দক্ষিন দাতারাম পাড়া মডেল পাড়া কেন্দ্রে এক আলোচনা সভায় "স্মার্ট ভিলেজ" আনুষ্ঠানিক ভাবে শুভ উদ্বোধন শেষে উদ্বোধক পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান জনাব নব বিক্রম কিশোর ত্রিপুরা-এনডিসি বলেন- বর্তমান সরকারের উন্নয়নের অংশ হিসেবে পার্বত্য চট্রগ্রামের শিশুদের স্কুলমুখী করতে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড কাজ করে যাচ্ছে। তারই অংশ হিসেবে ইতিমধ্যে অত্র এলাকা মডেল পাড়া কেন্দ্রসহ বিভিন্ন এলাকায় পাড়াকেন্দ্র স্থাপন করা হয়েছে। এসময় রামগড় উপজেলাধীন ২নং পাতাছড়ায় দক্ষিণ দাতারাম পাড়ায় " স্মার্ট ভিলেজ" শুভ উদ্বোধন করতে পেরে নিজেকে তিনি ধন্যমনে করেন বলে তাঁর বক্তবে বলেন।

এদিকে টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের প্রকল্প পরিচালক ও পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের পরিকল্পনা সদস্য ড. প্রকাশ কান্তি চৌধুরী এ প্রতিনিধিকে বলেন, পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড বাস্তবায়িত প্রকল্পের মাধ্যমে ৬৫টি পরিবারকে নিয়ে " স্মার্ট ভিলেজ" আজ শুভ উদ্বোধন- করা হয়েছ। এ প্রকল্পের আওতায় ৬৫টি পরিবারের ৩৫৬জন শিশুসহ নারী পুরুষ সুফল লাভ করবেন। তিনি আরো বলেন, ইতিমধ্যে ৪১ পরিবারকে কৃষি উপকরণ ও বিভিন্ন প্রকারের সবজি বীজসহ ৬৫ পরিবারের মাঝে আলু ও গোল মরিচ চারা বিনামূল্য বিতরন করা হয়েছে বলে জানান।
এসময় অনুষ্ঠানে খাগড়াছড়ি জেলার প্রকল্প ব্যবস্থাপক মতিউর রহমান এর সঞ্চালনায়" আরো উপস্থিত ছিলেন তদন্ত ওসি মনির হোসেন, উন্নয়ন বোর্ডের উর্দ্ধতন কর্মকর্তা, ইউনিসেফের প্রতিনিধি, জনপ্রতিনিধি, পাড়াকর্মী- সিনিয়র পাড়াকর্মী, এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গসহ বিটিভি'র খাগড়াছড়ি জেলা নৈমিত্তিক ক্যামেরাম্যান তাপস ত্রিপুরা, স্থানীয় সাংবাদিক রতন বৈষ্ণব ত্রিপুরা প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ