Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইন্টারনেট ব্যবসাকে সন্ত্রাসী মুক্ত করার দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৫:১৫ পিএম

ইন্টারনেট ব্যবসাকে সন্ত্রাসী মুক্ত করার দাবি জানিয়েছে বাংলাদেশ মুঠোফোন গ্রাহক এসোসিয়েশন। রোববার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে সংগঠনটির সভাপতি মহিউদ্দীন আহমেদ বলেন, বাংলাদেশে এক সময় টেলিভিশন ক্যাবল ব্যবসা নিয়ে সন্ত্রাসী কার্যক্রম পরিচালিত হত। এমন কি এ ব্যবসায় আধিপত্য বজায় রাখতে অনেক হত্যাকা-ও সংঘটিত হয়েছিল। ঠিক একই অবস্থা বর্তমান ইন্টারনেট ব্যবসাকে কেন্দ্র করে পরিচালিত হচ্ছে।

তিনি বলেন, সারাদেশে তারের জঞ্জাল সৃষ্টিও এর অন্যতম একটি কারণ। বর্তমানে বৈধ ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার (আইএসপি) আছে ২ হাজার ১০০। আর অবৈধভাবে ব্যবসা পরিচালনা করছে ৩ হাজার ৫০০। টেলিভিশন ক্যাবল অপারেটর আছে ৪ হাজার। এর মধ্যে ১০ ভাগ বৈধভাবে ইন্টারনেট ব্যবসা করে। বাকি ৯০ ভাগই রাজনৈতিক ছত্রছায়ায় বা পেশি শক্তির বলে ব্যবসা করে থাকে। এসকল ইন্টারনেট ব্যবসায়ীর হাতে প্রতিনিয়তই লাঞ্ছিত হচ্ছে নিরীহ গ্রাহকরা।

মুঠোফোন গ্রাহক এসোসিয়েশনের সভাপতি বলেন, শনিবার খিলগাঁওয়ে একটি কুরিয়ার ব্যবসায় ইন্টারনেট ব্যবসায়ী হামলা করে নগদ টাকা হাতিয়ে নেয়া সহ গ্রাহককে লাঞ্ছিত করেছে, শুধুমাত্র দুর্বল নেটওয়ার্ক ঠিক করতে বলায়। তিনি এই ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, ইন্টারনেট ব্যবসায়ী সমিতি গ্রাহকদের বিল দিতে কষ্ট হয় বলে অশ্লীল কার্টুন প্রকাশ করে গ্রাহকদের সাথে উপহাস করেছে। আমরা এই সন্ত্রাসী, অপরাধী, সমাজে বিশৃঙ্খলা সৃষ্টিকারী ইন্টারনেট ব্যবসায়ীকে দ্রুত আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করার দাবি জানাচ্ছি। অবৈধ ব্যবসায়ীদের সংযোগ বিচ্ছিন্ন করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও একই সাথে লাইসেন্স প্রাপ্ত যারা অপকর্মে লিপ্ত তাদের লাইসেন্স বাতিল সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিটিআরসি ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ