Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেনা সদস্যের বাড়িতে গ্রাম পুলিশের হামলা

১১ জনের বিরুদ্ধে আদালতে মামলা

দেবিদ্বার (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৬:১১ পিএম

কুমিল্লার মুরাদনগর উপজেলার আকুবপুর ইউনিয়নের কোড়ের পাড় গ্রামে পূর্ব শত্রুতার জের ধরে অবসরপ্রাপ্ত সেনা সদস্য আনোয়ার হোসেন কামালের বাড়িতে গ্রাম পুলিশ শান্ত সরকার ও তার লোকজনেরা হামলা ভাংচুর ও লুটপাট করেছে। ওই ঘটনায় রোববার দুপুরে ১১ জনের বিরুদ্ধে কুমিল্লার ৮নং আমলী আদালতে একটি মামলা করেছেন। আদালতের বিজ্ঞ সিনিয়র জুডিসয়াল ম্যাজিষ্ট্রেট চন্দন দেবনাথ তদন্তপূর্বক প্রতিবেদন দেওয়ার জন্য বাঙ্গরা বাজার থানার ওসিকে নির্দেশ দেন।
মামলার অভিযোগ সূত্রে জানা যায়, কোড়ের পাড় গ্রামের মৃত ছন্দুল হোসেন সরকারের ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য আনোয়ার হোসেন কামালের সাথে পূর্ব শত্রুতার জের ধরে একই গ্রামের মৃত গোলাম রব্বানীর ছেলে গ্রাম পুলিশ শান্ত সরকারের দ্বন্দ চলে আসছে। ওই দ্বন্দের জের ধরে কামালের জায়গা থেকে গত ৮ অক্টোবর বৃহস্পতিবার সকাল আনুমানিক ১০টায় শান্ত সরকার একটি গাছ কেটে নেয়। এতে বাধাঁ দিলে শান্ত সরকারের নেতৃত্বে একদল লোক পরিকল্পিত ভাবে কামালের স্ত্রী স্বর্ণা বেগমের উপর আক্রমন চালায়।
হামলাকারীরা তার মাথায় দা দিয়ে কুপিয়ে রক্তাক্ত জখম করে, তাঁর গলায় থাকা এক ভড়ি ওজনের স্বর্ণের চেইন ছিনিয়ে নেয় এবং বসত ঘরে হামলা চালিয়ে দরজা-জানালা ভাংচুর চালিয়ে আনুমানিক দুই লাখ টাকার ক্ষতিসাধন করে। গ্রাম পুলিশ শান্ত সরকারকে থামাতে গেলে তার সাথে থাকা লোকজন কামালের ছেলে রফিকুল ইসলামকেও ব্যাপক মারধর করে। পরে এলাকার লোকজন আহতদের উদ্ধার পূর্বক মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত গুরতর আহত স্বর্ণা বেগম ওই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
মুরাদনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: সিরাজুল ইসলাম মানিক বলেন, স্বর্ণা বেগম মারাত্বক ভাবে মাথায় আঘাতপ্রাপ্ত হয়েছেন। মাথার আঘাত এক ইঞ্চি পিছনে গেলেই বড় ধরনের ক্ষতি হওয়ার সম্ভাবনা ছিল। এখন সে আশংকামুক্ত।
এ ব্যাপারে কথা বলার জন্য অভিযুক্ত গ্রাম পুলিশ শান্ত সরকারের মোবাইল ফোনে বার বার যোগাযোগের চেষ্টা করেও বন্ধ থাকায় কথা বলা সম্ভব হয়নি।
বাঙ্গরা বাজার থানার ওসি কামরুজ্জামান তালুকদার বলেন, অভিযোগটি এখনো আমরা হাতে পাইনি। পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ