Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

পাকিস্তানের প্রখ্যাত আলেম ড. আদিল খান দুর্বৃত্তের গুলিতে নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০২০, ৬:৫৯ পিএম

পাকিস্তানের প্রখ্যাত আলেম ড. আদিল খান দুর্বৃত্তের গুলিতে নিহত হয়েছেন।শনিবার রাতে করাচির ২নং শাহ ফয়সাল কলোনীতে এ ঘটনা ঘটে। ওই এলাকায় শামা শপিং সেন্টারের বাইরে একটি টয়োটা ভিগো গাড়িতে বসে ছিলেন মাওলানা আদিল খান। এ সময় চালকসহ তাকে গুলি করে হত্যা করা হয়ে। সন্ত্রাসীরা মোটরসাইকেলে করে এসে গুলি করে পালিয়ে যায়। ঘটনার পরপরই পুলিশ এবং সিন্ধু রেঞ্জার্সের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়। তারা সিসিটিভি ক্যামেরার সাহায্যে তদন্ত শুরু করেছে বলে পুলিশ জানিয়েছে। -ডন

দেশটির পুলিশ কর্মকর্তা গোলাম নবী মেমন বলেন, মোটরসাইকেলে তিনজন ছিলেন। একজন নেমে গুলি করে। প্রত্যক্ষদর্শীদের জবানবন্দি সংগ্রহ করা হয়েছে। এ পথে মাওলানা আদিল সচরাচর যাতায়াত করতেন না। মাওলানা আদিল খানকে নির্মমভাবে হত্যার ঘটনাকে ‘নিন্দনীয়’ এবং ‘কিলিং টার্গেট’ হিসেবে আখ্যা দিয়েছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি দোষীদের শাস্তি নিশ্চিত করারও আশ্বাস দিয়েছেন। মাওলানা আদিল খান পাকিস্তান জামিয়া ফারুকিয়া করাচির প্রতিষ্ঠাতা শাইখুল হাদিস ও পাকিস্তান মাদ্রাসা শিক্ষা বোর্ড বেফাকের সাবেক সভাপতি আল্লামা সলিমুল্লাহ খানের ছেলে। তিনি জামিয়া ফারুকিয়ার প্রিন্সিপালও ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ