Inqilab Logo

মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

কালিন্দি নদী থেকে ভাটা শ্রমিকের লাশ উদ্ধার

প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

সাতক্ষীরা জেলা সংবাদদাতা

সাতক্ষীরার সুন্দরবন সংলগ্ন কালিন্দি নদী থেকে এক বাংলাদেশী ভাটা শ্রমিকের লাশ উদ্ধার করেছে বিজিবি। শুক্রবার দিবাগত রাতে উদ্ধার হওয়া লাশটি আবু মুসা ম-ল (৫০) নামের ওই ব্যক্তি কালিগঞ্জ উপজেলার মানপুর গ্রামের আবু সাইদ ম-লের ছেলে। নিহতের পারিবার সূত্রে জানা গেছে, প্রায় এক মাস আগে প্রতিবেশী কার্তিক ম-লের সাথে ভারতের শিয়ালদহা এলাকার একটি ইটের ভাটায় কাজ করতে যান আবু মুসা ম-ল ও তার ভাই শফি ম-ল। গত বুধবার দিবাগত রাতে তারা তিনজন একসাথে ভারতের চাড়ালখালী এলাকা দিয়ে কালিন্দি নদী সাঁতরে বাংলাদেশের দুরমুজখালী সীমান্তে ওঠার চেষ্টা করে। এ সময় হঠাৎ বিএসএফের স্পিড বোট তাদের ধাওয়া করলে আবু মুসা ম-ল পানিতে তলিয়ে যায়। তবে শফি ম-ল ও কার্তিক ম-ল দুরমুজখালী সীমান্তে পৌঁছতে সক্ষম হয়। সেই থেকেই ভাইয়ের সন্ধানে বাংলাদেশের পারে অপেক্ষা করতে থাকে শফি ম-ল। এক পর্যায়ে শুক্রবার দিবাগত রাতে কালিন্দি নদী থেকে মুসার লাশ ভাসতে দেখে স্থানীয়রা। পরে দুরমুজখালী বিওপির বিজিবি সদস্যরা মুসার লাশ উদ্ধার করে। বিজিবি সাতক্ষীরার নীলডুমুর ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল এনামুল আরিফ সুমন জানান, রাতেই আইনগত প্রক্রিয়া শেষে মুসার লাশ তার পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়েছে।
জামায়াত-শিবিরের ৩ কর্মীসহ আটক ৩৬
সাতক্ষীরা জেলাব্যাপী পুলিশের বিশেষ অভিযানে জামায়াত-শিবিরের ৩ জন কর্মীসহ ৩৬ জনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে। শুক্রবার দিবাগত রাত থেকে গতকাল শনিবার সকাল পর্যন্ত পরিচালিত অভিযানে জেলার আটটি থানার বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়। সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতদের বিরুদ্ধে নাশকতাসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে। তাদের আদালতের মাধ্যমে শনিবার জেলহাজতে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কালিন্দি নদী থেকে ভাটা শ্রমিকের লাশ উদ্ধার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ