Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ভেলোসিটিতেই জাহানারা, ট্রেইলব্লেজার্সে সালমা

নারী আইপিএল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশের দুই নারী ক্রিকেটার জাহানারা আলম আর সালমা খাতুনের আইপিএল খেলা নিশ্চিত হয়েছিল আগেই। দল চূড়ান্তের বিষয়টি বাকি ছিল। মেয়েদের আইপিএলে এবার তাদের দলও চূড়ান্ত হলো। জাহানারা দ্বিতীয়বারের মতো খেলবেন ভেলোসিটিতে। ট্রেইলব্লেজার্স দলে সুযোগ পেয়েছেন সালমা।

ভেলোসিটি দলে জাহানারার দলের নেতৃত্বে থাকছেন ভারতের তারকা ক্রিকেটার মিতালি রাজ। সালমার দলের ভার স্মৃতি মান্দানার কাঁধে। এই দলে আছেন ঝুলন গোস্বামী, পুনম রাউতের মতো খেলোয়াড়। গতবার সুপারনোভাসের শিরোপা জয়ে নেতৃত্বে দেওয়া হারমানপ্রিত কাউর এবারও দলটির অধিনায়ক। গত আসরে ভেলোসিটির হয়ে ফাইনালের আগের ম্যাচে ৪ ওভারে ৩৪ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন জাহানারা। ফাইনালে অবশ্য দুর্দান্ত বোলিং করেছিলেন, ৪ ওভারে ২১ রান দিয়ে নিয়েছিলেন ২ উইকেট। তবে জিততে পারেনি তার দল।

আগামী ৪ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে মেয়েদের আইপিএলের তৃতীয় আসর। প্রথম আসরে কেবল দুই দল নিয়ে একটি ম্যাচ করা হয়েছিল। সব শেষ দুই আসর থেকে অংশ নিচ্ছে তিন দল। অন্য দল সুপারনোভাসের নেতৃত্বে ভারতের টপ অর্ডার ব্যাটার হারমানপ্রিত কাউর। উদ্বোধনী দিনে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সুপারনোভাস ও ভেলোসিটির ম্যাচ দিয়ে শুরু হবে উইমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ। একই ভেন্যুতে পরদিন জাহানার ভেলোসিটির বিপক্ষে নামবে সালমার ট্রেইলব্লেজার্স। রাউন্ড রবিন লিগে খেলার পর সেরা দুই দল ৯ নভেম্বর খেলবে ফাইনালে। প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়, যে সময়টায় শুরু হচ্ছে আইপিএলে দিনের দ্বিতীয় ম্যাচ।

বাংলাদেশ ও শ্রীলঙ্কা থেকে দুজন ক্রিকেটার অংশ নিচ্ছেন। আছেন ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ আর দক্ষিণ আফ্রিকার মেয়েরাও। টুর্নামেন্ট খেলতে অক্টোবরের তৃতীয় সপ্তাহে দুবাই পৌঁছাবেন ভারত ও বিদেশি ক্রিকেটাররা। করোনাভাইরাসের পরিস্থিতিতে সবাইকে একই হোটেলে জৈব সুরক্ষিত বলয়ের মধ্যে রাখা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নারী-আইপিএল
আরও পড়ুন