Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

সেনাবাহিনী ও বিএসসিএল সমঝোতা চুক্তি সাক্ষর

আইএসপিআর | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

সেনাবাহিনীর আইটি পরিদপ্তর ও সিগন্যালস পরিদপ্তর এবং বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল) এর মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর উপলক্ষে গতকাল ঢাকা সেনানিবাসস্থ সেনাসদরে একটি অনলাইন অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তফা জব্বার ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লে. জেনারেল মো. সফিকুর রহমান এবং বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানী লিমিটেড এর চেয়ারম্যানব ড. শাহজাহান মাহমুদ । এছাড়াও উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন। গতকাল আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, স্বাধীনতার সুবর্ন জয়ন্তীকে সামনে রেখে তথ্য প্রযুক্তি নির্ভর ‘ডিজিটাল বাংলাদেশ’ বিনির্মাণ প্রচেষ্টায় স্বপড়ব দেখিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই ধারাবাহিকতায় এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপনের বছরে দুইটি প্রযুক্তি নির্ভর সংগঠন সেনাবাহিনী ও বিএসসিএল তাদের কর্মক্ষেত্রে সহযোগিতার হাতকে প্রসারিত করার লক্ষ্য নিয়ে অত্যন্ত সময়োপযোগী একটি সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠান সম্পন্ন করে। সেনাবাহিনী একটি স্যাটেলাইট হাব ষ্টেশন স্থাপন এবং নয়টি অটো ট্র্যাকিং টার্মিনাল ষ্টেশন স্থাপনের প্রক্রিয়া প্রায় সম্পন্ন করেছে।-আইএসপিআর



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমঝোতা-চুক্তি-সাক্ষর
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ