Inqilab Logo

ঢাকা বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ০৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

‘ভোট দিতে না পারলে কক্সবাজার সিলেট রুটে গাড়ি চলবে না’

ঢাকা-৫ উপনির্বাচন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

কেন্দ্রে যাওয়ার পর যদি ভোট না দিতে দেয় তাহলে ১৭ তারিখ রাত ১২ টা থেকে ঢাকা-কক্সবাজার, ঢাকা-সিলেট রুটে কোন গাড়ি চলবে না বলে ঘোষণা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, আন্দোলন ছাড়া কোন পথ নাই। ভদ্র ভাষায় কথা বললে তারা বুঝে না। গণতন্ত্রের ভাষা তারা বুঝে না। মানবতাবোধ বলতে তাদের কিছু নেই। তারা আছে পুলিশের ওপর ভর করে টিকে আছে। অতীতে অনেক অপকর্ম করে হজম করলে এবার বদহজম হবে। গতকাল রোববার রাজধানীর ডেমরার সারুলিয়া এলাকায় ঢাকা-৫ এর উপ-নির্বাচনে বিএনপি প্রার্থী সালাহউদ্দিন আহমেদের নির্বাচনী মিছিলপূর্ব এক পথসভায় তিনি এসব কথা বলেন।

এর আগে বেলা ১১টায় পথসভা শুরু হওয়ার কথা থাকলেও সকাল ১০ টা থেকে ঢাকা-৫ এর নির্বাচনী এলাকার বিভিন্ন জায়গা থেকে খন্ড খণ।ড মিছিল নিয়ে সভাস্থলে আসতে থাকেন দলীয় নেতাকর্মীরা। পরে পথসভা শেষে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে অর্ধশত মটোরসাইকেলসহ নির্বাচনী র‌্যালীতে অংশ নেয় কয়েক হাজার নেতাকর্মী। এসময় র‌্যালির সামনে পেছনে পুলিশের কয়েকটি গাড়ি ও মটরসাইকেল নিয়ে তারা র‌্যালির নিরাপত্তা নিশ্চিত করেন। র‌্যালিটি সারুলিয়া রানীমহল সিনেমা হল থেকে শুরু হয়ে ডাগাইর, পশ্চিম ডগাইর, কোনাপাড়া, মাতুয়াল কবরস্থানসহ বিভিন্ন এলাকা ঘুরে শনিরআখরা মৃধাবাড়ি এলাকায় এসে শেষ হয়।

গয়েশ্বর চন্দ্র বলেন, পিলখানার ৫৬ জন চৌকস সামরিক কর্মকর্তা জীবন দিলো এটাও সরকার হজম করে ফেলেছে। শেয়ার মার্কেট থেকে ৮৬ হাজার কোটি টাকাও হজম করে ফেলেছে। বাংলাদেশ ব্যাংকের রিজার্ভ এর ৬০০ কোটি টাকা সেটাও হজম। খুন,গুম, নারী-ধর্ষণ এরকম হাজার বিষয় হজম। হজম শক্তিটা এমন হয়েছে যে আমি সরকারকে বলবো ১৭ তারিখের নির্বাচনে তালবাহানা করলে কিন্তু বদহজম শুরু হবে। তখন কিন্তু হাসপাতালে নিতে হবে সরকারকে।

বিএনপি প্রার্থী সালাহউদ্দিন আহমেদ বলেন, ১৭ তারিখ ভোটকেন্দ্রে উপস্থিত থেকে আপনাদের ভোট আপনারা দিবেন। এই সরকার আপানাদের ভোট হরণ করেছিলো। আর সেটা করার পেছনে কারন একটাই তারা গণতন্ত্রে বিশ্বাস করে না। তাই আপনাদের হরণকৃত ভোট আমরা আবার প্রতিষ্ঠিত করতে চাই। আগামী ১৭ তারিখ নির্বাচনে আমাদের সাংবিধানিক অধিকার, গণতান্ত্রিক অধিকার।

বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, এই সরকারের উন্নয়ন হলো খুন, গুম, হত্যা ও ধর্ষণের উন্নয়ন। তাই আসুন শহীদ জিয়ার ধানের শীষে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্রকে পুনঃপ্রতিষ্ঠা করি। আরেক যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল বলেন, আকাশের সূর্য পশ্চিম দিকে উঠে পূর্ব দিকে অস্ত যায় এটা বিশ্বাস যোগ্য হতে পারে, যদি বঙ্গোপসাগরের পানি একরাতে শুকিয়ে যায় এটাও সম্ভব হতে পারে। তবে আওয়ামীলীগ ও সুষ্ঠু নির্বাচন কখনো সম্ভব না। আগে ভোটের দিন ভোট কেন্দ্রে যেতো জনগণ, এখন যায় চতুষ্পদ প্রাণী। তিনি বলেন, আগামী ১৭ অক্টোবর কোন টালবাহানা সহ্য করা হবে না।



 

Show all comments
  • নাম প্রকাশে অনিচ্ছুক ১২ অক্টোবর, ২০২০, ৩:৫৩ এএম says : 0
    ভোট দিতে পারবে না এটাই স্বাভাবিক।
    Total Reply(0) Reply
  • নিশা চর ১২ অক্টোবর, ২০২০, ৩:৫৩ এএম says : 0
    আপনাদের মুখের কথায় তো আর কিছু চলে না। ভোটও হবে না। গাড়িও বন্ধ হবে না।
    Total Reply(0) Reply
  • মেঘদূত পারভেজ ১২ অক্টোবর, ২০২০, ৩:৫৪ এএম says : 0
    ভোটার বিহীন নির্বাচনে আপনাদের আগ্রহ দেখে অবাক হই।
    Total Reply(0) Reply
  • তপন ১২ অক্টোবর, ২০২০, ৩:৫৫ এএম says : 0
    শুধু মুখে না বলে একবার করিয়ে দেখান।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১২ অক্টোবর, ২০২০, ৭:৪৪ এএম says : 0
    Don't express by mouth only do it please people is loosing hope on bnp central leaders ..
    Total Reply(0) Reply
  • BD Rocz ১২ অক্টোবর, ২০২০, ১২:২৫ পিএম says : 0
    BNP ............. falabe , hudai
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপনির্বাচন


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ