Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

রাজধানীতে ছাত্র অধিকার পরিষদের ৪ নেতা নিখোঁজ!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ১০:২২ এএম

গতকাল দুই দফা লাইভে এসে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর অভিযোগে করেছেন তাদের সংগঠণের চার নেতাকে রাজধানীর বিভিন্ন স্থান থেকে আইন-শৃঙ্খলাবাহিনী তুলে নিয়ে গেছে। সেই চারনেতাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।
তাদের একজনকে গ্রেসক্লাব, আরেকজনকে মগবজার ও চাঙ্গারপুল এলাকা থেকে নিয়ে গেছে বলে তিনি অভিযোগ করেন। এদের মধ্যে দু’ জন এক ঢাবি ছাত্রীর দায়ের করা ধর্ষণ মামলার আসামী।  

ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি নাজমুল হুদাকে গতকাল দুপুরে মগবাজার এলাকা থেকে তুলে নেয়ার অভিযোগ করেন তার মা মাসুমা বেগম। এরপর একে একে আরো তিন নেতাকে তুলে নেয়া হয়। সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর রাতে এক ভিডিও বার্তায় নেতাকর্মীদের আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান। তিনি আটক নেতাদের মুক্তি দাবি করেন।

নাজমুল হুদা ছাড়াও পরিষদের নেতা সাইফুল ইসলাম, সোহরাব হোসেন ও আসিফ মাহমুদকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ ছাত্র অধিকার পরিষদের। পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খাঁন বলেন, কোনো ধরনের গ্রেফতারি পরোয়ানা ছাড়া তাদের পুলিশ তুলে নিয়ে গেছে।

আমরা তাদেরকে নিয়ে দুঃশ্চিন্তায় আছি। তিনি বলেন, সারাদেশে ধর্ষণ বিরোধী আন্দোলনকে দমানোর জন্য এবং সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে দিতে সরকার এ কাজ করছে।
পুলিশের পক্ষ থেকে এখনো পর্যন্ত কাউকে গ্রেপ্তারের কথা স্বীকার করা হয়নি।



 

Show all comments
  • Md.Mostafizur Rahman ১২ অক্টোবর, ২০২০, ১১:০২ এএম says : 0
    ছাত্র অধিকার পরিষদ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সভাপতি নাজমুল হুদাকে গতকাল দুপুরে মগবাজার এলাকা থেকে তুলে নেয়ার অভিযোগ করেন তার মা মাসুমা বেগম। এরপর একে একে আরো তিন নেতাকে তুলে নেয়া হয়। সাবেক ডাকসু ভিপি নুরুল হক নুর রাতে এক ভিডিও বার্তায় নেতাকর্মীদের আতঙ্কিত না হওয়ার আহ্বান জানান এবং তিনি আটক নেতাদের মুক্তি দাবি করেন। আমিও আটক সকল নেতাদের অনতি বিলম্বে মুক্তি চাই। গণতান্ত্রিক কোনো আন্দোলন করার অপরাধে কাউকে আটক করা হয়রানি করা বা গুম করা কোনো বািহীনির কাজ হতে পারেনা। অবিলম্বে নিখোজ সকলকে মুক্তি দেয়া হউক।
    Total Reply(0) Reply
  • Jack Ali ১২ অক্টোবর, ২০২০, ১১:২২ এএম says : 0
    May Allah's curse upon those who abduct 4 leaders.. O'Criminl's don't you know ??? when you die and you have to face Allah [SWT] then what is going to happen to you?? Allah will throw you in Hell Fire. O'Muslim in Bangladesh wake up and fight for the right of Allah and install a Muslim Leader who will rule our country by the Law of Allah.
    Total Reply(0) Reply
  • Md Rejaul Karim ১২ অক্টোবর, ২০২০, ১২:০৩ পিএম says : 0
    হেরে গিয়ে পিছু হটার নাম জীবন নয় যুদ্ধ করে সামনে এগিয়ে যাওয়ার নামই হলো জীবন ।। একমাত্র আল্লাহপাক সকল সাহায্য ও ভরসার দেয়ার মালিক।।।। অত্যাচারী জুলুমকারী নির্যাতনকারী চিরকাল বেচে ও থাকে না সারাটিজীবন মানুষের অভিশাপ বিদ্যমান থাকে।।।। বর্তমান প্রেক্ষাপটের একটি নমুনা!!!!
    Total Reply(0) Reply
  • মিঠুন ১৩ অক্টোবর, ২০২০, ৮:৫৯ পিএম says : 0
    এটা খুবই খারাপ স্বাধীন বাংলাদেশ কেন এই পরাধীনতা। কে দিবে জবাব। মনে রাখতে হবে চোরের দশ দিন গৃহস্থের একদিন। ক্ষমতা শালীদের কে আল্লাহ ক্ষমতা দিয়ে সাময়িক পরীক্ষা করেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিখোঁজ

১৩ অক্টোবর, ২০২০
২৭ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০
১১ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ