Inqilab Logo

বৃহস্পতিবার, ০৫ আগস্ট ২০২১, ২১ শ্রাবণ ১৪২৮, ২৫ যিলহজ ১৪৪২ হিজরী

ভালো আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ২:১৪ পিএম

করোনা আক্রান্ত টলিউডের বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় আগের তুলনায় খানিকটা ভালো আছেন। প্লাজমা থেরাপির দ্বিতীয় দফার চিকিৎসা নেওয়ার পর অভিনেতার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে। এমন তথ্য প্রকাশ করেছে ভারতীয় একাধিক গণমাধ্যম।

গেল কয়েকদিন আগে সৌমিত্রের শারীরিক অবস্থা বিবেচনা করে প্রথম দফার প্লাজমা থেরাপি দেওয়া হয়েছিল। এরপর রোববার (১১ অক্টোবর) আবারো তাঁকে প্লাজমা থেরাপির দ্বিতীয় ডোজ দেওয়া হয়। এদিন গণমাধ্যমে চিকিৎসকরা জানান, আপাতত শ্বাসপ্রশ্বাস ও রক্তচাপ স্বাভাবিক রয়েছে অভিনেতার। তাঁর অক্সিজেন স্যাচুরেশন মাত্রা এখন স্বাভাবিক অবস্থায় আনা সম্ভব হয়েছে। জানা গেছে, ১২জন চিকিৎসকের একটি দল তাঁকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রেখেছে।

এর আগে শোনা যায় যে, প্রবাদপ্রীতম এই অভিনেতার শরীরে পটাশিয়ামের মাত্রা এখনো বেশ কম রয়েছে। তিনি এখনো হাই রিস্ক জোনে রয়েছেন। এতেই উদ্বেগ বেড়ে গিয়েছিল সিনেপ্রেমীদের মধ্যে।

তবে সোমবার (১২ অক্টোবর) হাসপাতাল কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানিয়েছে, প্লাজমা থেরাপির দ্বিতীয় ডোজ দেওয়ার পর আগের থেকে অনেকটা ভালো আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর অক্সিজেন স্যাচুরেশন শতভাগের কাছাকাছি রয়েছে। এমনকি শরীরের অস্থিরতাও কমেছে। এছাড়াও সৌমিত্রের গুরুত্বপূর্ণ অঙ্গগুলোও ঠিকমতো কাজ করছে বলে জানানো হয়েছে।

জানা গিয়েছে, গেল ৩০ সেপ্টেম্বর সৌমিত্র চট্টোপাধ্যায় একটি ডকু-ফিচারের জন্য শুটিং করেছিলেন ভারতলক্ষ্মী স্টুডিওতে। সেদিন ইউনিটের এক কর্মীকে তিনি জানিয়েছিলেন, 'একটু তাড়াতাড়ি করলে ভালো হয়, তাঁর শরীরটা খারাপ লাগছে।' আর সেদিনই অভিনেতার শরীরে করোনার উপসর্গ দেখা দেয়। এরপর করোনা রিপোর্ট পজিটিভ এলে তাকে তড়িঘড়ি করে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ