Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

মহানবী (স.)কে নিয়ে ফেসবুকে কটূক্তি,যবিপ্রবির শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ৪:১১ পিএম

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মহানবী হযরত মুহাম্মদ (স.)কে নিয়ে কটূক্তি, কুরুচিপূর্ণ ও আপত্তিকর মন্তব্য করায় যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী মিঠুন মন্ডলের ছাত্রত্ব সাময়িকভাবে বাতিল করা হয়েছে। একইসঙ্গে তাকে কেন স্থায়ীভাবে কারণ দর্শানোর নোটিশও দেওয়া হয়েছে।

সোমবার যবিপ্রবির উপাচার্যের কার্যালয়ে বিশ‌ববিদ্যালয়ের ডিনস কমিটি, শিক্ষক সমিতি ও কর্মকর্তা সমিতির জরুরি সভায় তার ছাত্রত্ব বাতিলের এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন।

সভায় মিঠুন মন্ডলের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে ডিজিটাল নিরাপত্তা আইনসহ প্রচলিত আইনে মামলা দায়ের এবং এ বিষয়ে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করার বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হয়। এ ছাড়া ঘটনায় চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটিও গঠন করা হয়েছে। কমিটিকে আগামী সাত কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর তার বিরুদ্ধে বিশ^বিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে চূড়ান্ত ব্যবস্থা নেওয়া হবে।



 

Show all comments
  • Jack Ali ১২ অক্টোবর, ২০২০, ৪:৩৬ পিএম says : 0
    His punishment is death sentence.
    Total Reply(0) Reply
  • ম নাছিরউদ্দীন শাহ ১২ অক্টোবর, ২০২০, ৪:৩১ পিএম says : 0
    এই কুখ্যাত নরপশুর ছাত্র বাতিল করলে হবেনা। রাষ্ট্রের পক্ষে কঠোর কঠিনভাবে শাস্তির ব‍্যবস্থা নিতে হবে।দেশের কোটি কোটি মুসলমানদের আবেগ অনুভূতি প্রানেরচায়তে বেশী প্রিয় নবী(সাঃ)সম্মান। বাংলাদেশের মাঠিতে এই কুলাঙ্গার নাস্তিক জাহান্নামের কিট দের শাস্তির জোর দাবী জানাচ্ছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ