Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ভিয়েতনামে ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় নিহত ১৮, তলিয়ে গেছে বহু ঘরবাড়ি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২০, ৮:০৯ পিএম

ভিয়েতনামের মধ্যাঞ্চলীয় এলাকায় টানা ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় ১৮ জনের প্রাণহানি ও নিখোঁজ হয়েছে আরও ১২ জনের বেশি মানুষ। সোমবার দেশটির জাতীয় দুর্যোগ প্রতিরোধ বিষয়ক সেন্ট্রাল স্টিয়ারিং কমিটি এ কথা জানিয়েছে। খবর বার্তা সংস্থা সিনহুয়া’র।
তারা বলছে, এসময় ঝড়ের কারণে সমুদ্রে মাছ ধরা নৌকা ডুবে গেছে। বহু ঘরবাড়ি ডুবে গেছে। আরও একটি ঝড়ের কারণে ফের ভারী বর্ষণ হতে পারে বলেও জানিয়েছে তারা।
ভিয়েতনামের রাষ্ট্রীয় গণমাধ্যমে সম্প্রচারিত ছবিতে দেখা যায়, কুয়াং ত্রি এবং কুয়াং নামে বহু গ্রাম পানির নিচে ডুবে গেছে। এছাড়া রাজকীয় শহর হুয়ে এবং পর্যটকদের পছন্দের স্থান হোই আনও বন্যায় কবলিত হয়।
দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানিয়েছে, শত শত ঘরবাড়ি বন্যার পানিতে ডুবে গেছে। আর প্রায় ৪৬ হাজার মানুষকে অন্যত্র সরিয়ে নেয়া হয়েছে। এদিকে বন্যা কবলিতদের উদ্ধারে সেনাবাহিনীকে অংশ নিতে দেখা যায়। সামরিক একটি হেলিকপ্টারে করে কুয়াং ত্রি প্রদেশে আটজন জেলেকে উদ্ধার করে তারা। এদিকে নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন জেলে রয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া আরও তিনজন নিখোঁজ রয়েছে। জুন থেকে নভেম্বর পর্যন্ত ভিয়েতনামে বর্ষাকাল। এসময় দেশটিতে খারাপ আবহাওয়ার কারণে ভারী বৃষ্টিপাত হয়। সূত্র : খবর বার্তা সংস্থা সিনহুয়া



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ