Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মানিকগঞ্জে মা ইলিশ রক্ষায় আলোচনা সভা

আরিচা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

মানিকগঞ্জের শিবালয়ে মা ইলিশ সংরক্ষণ অভিযান উপলক্ষে এক আলোচনা সভা ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার শিবালয় সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এ আলোচনা সভা ও স্থানীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচির আয়োজন করা হয়। শিবালয় ইউএনও বিএম রুহুল আমিন রিমনের সভাপতিত্বে জেলা প্রশাসক এসএম ফেরদৌস প্রধান অতিথি হিসিবে উপস্থিত ছিলেন।
সভা শেষে পরে মানববন্ধন করা হয়। এতে বক্তব্য রাখেন, শিবালয় উপজেলা চেয়ারম্যান রেজাউর রহমান খান, জেলা পরিষদ সদস্য এমএ কুদ্দুস বিএ, জেলা মৎস্য অফিসার প্রীতিকণা পাল, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার রফিকুল আলম, মৎস্যজীবী ফণীভূষণ মালো, তেওতা ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, শিবালয় মডেল ইউপি চেয়ারম্যান আলহাজ মো. আলাল উদ্দিন আলাল প্রমুখ।
বক্তরা বলেন, ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন নদীতে ইলিশ ধরার দায়ে আটককৃতদের সর্বোচ্চ দন্ড এবং নৌকা-জাল আটককারীকে ২৫ হাজার টাকা পুরষ্কার প্রদান করা হবে। মা ইলিশ রক্ষায় সরকার ঘোষিত বিধান অনুযায়ী তালিকাভুক্তদের মাঝে খাদ্য সহায়তা প্রদান ও বিভিন্ন সচেতনতামূলক কর্মসূচি গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ