Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৬ জানুয়ারি ২০২১, ১২ মাঘ ১৪২৭, ১২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ধামরাইয়ে দোকান উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন

ধামরাই (ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ১২:০৪ এএম

ঢাকার ধামরাই উপজেলার সূয়াপুর ইউনিয়নের আনন্দ নগর (রাজনগর) এলাকায় শতবছরের পুরাতন হাটের দোকানপাট উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় ব্যবসায়ীরা। গতকাল সোমবার সকালে প্রায় অর্ধশত অসহায় দোকান মালিকরা এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।
জানা যায়, ধামরাই উপজেলার আনন্দনগর এলাকায় রাজনগর নামে একটি শতবর্ষ পুরোনো হাট রয়েছে। ভুক্তভোগীরা বলেন, আমরা দীর্ঘদিন ধরে এই বাজারে দোকানঘর নির্মাণ করে ব্যবসা করে আসছি। তাদের দোকানপাট উচ্ছেদ করা হলে আমাদের রাস্তায় গিয়ে দাড়ানো ছাড়া কোনো পথ থাকবে না। প্রতিটি দোকানদার স্থানীয় ইউনিয়ন পরিষদ থেকে ব্যাবসায়ির ট্রেড লাইসেন্স গ্রহণ করে ব্যবসা করে আসছি। তারা আরও বলেন, দোকানগুলো ১নং খাস খতিয়ানে হলেও ব্যবসায়ীরা এখানে দীর্ঘদিন ধরে ব্যবসা করে আসছে। তাদের ব্যবসা করার জন্য দোকানের জায়গা যেন বন্দোবস্ত দেয়া হয় এ দাবি জানান মানববন্ধনকারিরা। প্রতিটি দোকানদার সরকারকে রাজস্ব দিতে প্রস্তুত রয়েছেন বলেও জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন