Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুকুর অপসারণ রিটের শুনানি মুলতবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ১২:০৫ এএম

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে কুকুর অপসারণ বন্ধে করা রিটের শুনানি এক মাসের জন্য মুলতবি করা হয়েছে। গতকাল বিচারপতি মো.আশফাকুল ইসলাম এবং বিচারপতি মোহাম্মদ আলীর ডিভিশন বেঞ্চ মুলতবি করেন। রিটের পক্ষের কৌঁসুলি ব্যারিস্টার সাকিব মাহবুব জানান, কুকুর অপসারণ নিয়ে ডিএসসিসি মেয়রের সঙ্গে বিভিন্ন সংগঠনের আলোচনা চলমান। এটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মেয়রের সঙ্গে অ্যাটর্নি জেনারেলকে কথা বলতে বলেছেন হাইকোর্ট। গতকাল ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পক্ষে শুনানিতে ছিলেন অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন। শুনানিতে আদালতকে তিনি জানান, কুকুর অপসারণ নিয়ে বিভিন্ন সংগঠনের সঙ্গে ঢাকা দক্ষিণ সিটির মেয়রের আলোচনা এখনও চলমান। আলোচনা শেষ না হওয়া পর্যন্ত আদালত কুকুরের বিষয়ে ডিএনসিসি যে রকম প্যাকেজ পদ্ধতি গ্রহণ করেছে দক্ষিণ সিটি করপোরেশনকেও ঠিক ওই রকম প্যাকজ পদ্ধতি গ্রহণ করতে পারে কি না- সেটিও আলোচনা করেছেন হাইকোর্ট।

এর আগে, গত ১৭ সেপ্টেম্বর রাজধানী থেকে বেওয়ারিশ কুকুর স্থানান্তর করতে ডিএসসিসির কার্যক্রম বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করা হয়। অভয়ারণ্য নামে প্রাণী কল্যাণ সংগঠনের সভাপতি রুবাইয়া আহমেদ, পিপলস ফর অ্যানিমেল ওয়েলফেয়ারের চেয়ারম্যান রাকিবুল হক এমিল ও অভিনেত্রী জয়া আহসানের পক্ষে ব্যারিস্টার সাকিব মাহবুব এ রিট করেন। রিট আবেদনে কুকুর স্থানান্তর ও ডাম্প করার বিষয়ে ডিএসসিসির কার্যক্রমের বৈধতা নিয়ে রুল চাওয়া হয়। রিটে ডিএসসিসিসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুকুর-অপসারণ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ