Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

ধর্ষণের করায় রংপুর ছাত্রলীগ সভাপতি বহিষ্কার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ৯:৫৮ এএম

এক স্কুল শিক্ষিকাকে দিনের পর দিন ধর্ষণ করে ছাত্রলীগ রংপুর জেলা সভাপতি। বিষয়টি জানাজানি হলে সেই শিক্ষিকাকে হুমকি দেন সেই ছাত্রলীগ নেতা।

বিয়ের প্রলোভন দেখিয়ে ওই স্কুল শিক্ষিকাকে ধর্ষণ ও ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণকে ‘কুরুচিপূর্ণ’ ভাষায় ব্যঙ্গ করার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালের অভিযোগে জেলা রংপুর জেলা ছাত্রলীগ সভাপতি মেহেদী হাসান সিদ্দিকী রনিকে সভাপতি পদ থেকে অব্যাহতি দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

সোমবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

তবে দলীয় নীতি-আদর্শ ও শৃঙ্খলাপরিপন্থী কাজে জড়িত থাকায় রংপুর জেলা ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান সিদ্দিকি রনিকে অব্যাহতি দেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করে কেন্দ্রীয় কমিটি।

এদিকে রনিকে অব্যাহতি দেয়ার পর রংপুর জেলা ছাত্রলীগ সহ-সভাপতি সুমন সরকারকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।



 

Show all comments
  • মোঃ নূরুল আমিন চৌধুরী ১৩ অক্টোবর, ২০২০, ১১:১৭ এএম says : 0
    দেশে আইনের শাসনের বাস্তবায়ন থাকলে আশ্বস্ত হওয়া যেতো। দুর্বৃত্ত ও অপরাধীরা ক্ষমতাসীন ও প্রশাসনের সার্বিক পৃষ্ঠপোষকতা পেয়ে থাকে। এছাড়া বিচারের দীর্ঘসূত্রিতা- যা ভিকটিমকে আরো নাজেহাল করে। দীর্ঘ সময়ের পর হয়তো বা দু’একটা মামলায় মৃত‌্যুদন্ডের রায়, আবার আপিল, আবার রায়, আবার আপিল। এ পর্যায়ে পৌঁছতেই ভিকটিমের নাভিশ্বাস। আর মামলার শুরু থেকেই ধর্ষক, ধর্ষকের সহযোগী, রাজনৈতিক নেতাদের অনৈতিক প্রভাব, হস্তক্ষেপ, মাস্তানদের হুমকি-দমকি, বিচারপ্রাথীকে ঘরছাড়া, কোর্ট-কাছারীর হয়রানি এবং চূড়ান্ত রায় বহাল থাকলেও সর্বশেষ ক্ষমা পাওয়া। এবই বিচারহীনতা, কাগজে-কলমে আইন থাকলেও আইনের সুবিধা সাধারনের ভাগ‌্যে জুটেনা। ধর্ষণের ক্ষেত্রে দ্রুতার সহিত একনাগাড়ে ব্চিার সম্পন্ন করেই শাস্তি নিশ্চিত করা, যেখানে ধর্ষকের প্রতি অন‌্য কারো আনুকুল‌্যের সুবিধা থাকবে না। এছাড়া ধর্ষক এবং তার পরিবারকে সামাজিকভাবে চিহ্নিত করে রাখা, যেভাবে করোনা আক্রান্ত বাড়ীকে লাল পতাকা টাংগিয়ে সাধারন জনগণকে সতর্ক করা হয়। এদের পরিবারকেও ১০/১৫ বছরের জন‌্য সামাজিক বযকোটের আওতায় রাখা নিশ্চিত করা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষক বহিষ্কার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ