Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি ২০২১, ১৪ মাঘ ১৪২৭, ১৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে আবারও ফেরি চলাচল বন্ধ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ১০:০৯ এএম

আবারও ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে। নাব্য সঙ্কটের কারণে সোমবার (১২ অক্টোবর) দুপুর থেকে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। মঙ্গলবারও (১৩ অক্টোবর) ফেরি চলার সম্ভবনা নেই বলে জানিয়েছে বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ফেরিঘাট কর্তৃপক্ষ।

জানা গেছে, সোমবার সকাল থেকে কে টাইপ ও ছোট ৪/৫টি ফেরি চলাচল করে। দুপুরের দিকে কে টাইপ ফেরি কিশোরী ডুবোচরে কিছু সময়ের জন্য আটকে যায়। এরপর থেকে কর্তৃপক্ষ ফেরি চলাচল বন্ধ রাখে। চ্যানেলে নাব্য সঙ্কট প্রকট আকার ধারণ করায় দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ রেখেছে কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাট সূত্রে জানা গেছে, ফেরি চলাচলের জন্য চ্যানেলে পর্যাপ্ত পানি না থাকায় ফেরির তলদেশ প্রায়ই ডুবোচরে ঠেকে যায়। এ কারণে রাতের পুরো সময়ই অনেকদিন ধরেই নিয়মিতভাবে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। এছাড়াও সীমিতভাবে কয়েকটি ফেরি দিনে চলতো। সোমবার থেকে আবারও ফেরি চলাচল অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম বলেন, সোমবার দুপুর থেকে বন্ধ রয়েছে ফেরি চলাচল। আজও চলবে কি-না তার নিশ্চয়তা নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফেরি চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ