Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

এনওসি ছাড়াই ফিরতে পারবে ওমান প্রবাসীরা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ১:৩৮ পিএম

করোনার মহামারিতে ছুটিতে দেশে এসে আটকে পড়া ওমান প্রবাসী বাংলাদেশিরা নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) ছাড়াই দেশটিতে ফিরে যেতে পারবেন। তবে এক্ষেত্রে তাদের চারটি শর্ত পূরণ করতে হবে। শর্তগুলো হচ্ছে, বৈধ পাসপোর্ট, বৈধ ওমানি রেসিডেন্ট আইডি (ইকামা), ওমান যাওয়ার পর কোভিড-১৯ টেস্ট এবং দেশটিতে অবতরণের পর ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে থাকতে হবে। জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর উপ-পরিচালক (কর্মসংস্থান) মুহাম্মদ মিজানুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।
গত ২৭ সেপ্টেম্বর পররাষ্ট্র মন্ত্রণালয় এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের পৃথক দু’টি চিঠির বরাতে মিজানুর রহমান অপর এক চিঠিতে বিষয়টি জানান। চিঠিতে ওমানগামী প্রবাসী কর্মীদের ব্যাপক প্রচারণার জন্য জেলা জনশক্তি ও কর্মসংস্থান অফিস, টিটিসি/আইএনটিসমূহ এবং সংশ্লিষ্ট রিক্রুটিং এজেন্সিকে নির্দেশনা প্রদান করা হয়েছে। এ ছাড়া বিএমইটির ওয়েবসাইটে বিজ্ঞপ্তি আকারে প্রচারের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানানো হয় ওই চিঠিতে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ‌ওমান
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ