Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কসবায় করোনার মধ্যেই পটকা ফুটিয়ে, কেক কেটে জন্মদিনের ৩০ অনুষ্ঠান চেয়ারম্যানের

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ২:৪৬ পিএম

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কাওছার ভূঁইয়া জীবন ৫০ বছরে পা রেখেছেন গত রবিবার। জন্মদিনটিকে স্মরণীয় করতে রাখতে করোনার মধ্যেই অন্তত ৩০ জায়গায় অনুষ্ঠানের আয়োজন করা হয়। পটকা ফুটিয়ে, কেক কেটে, মিষ্টি বিতরণ করে জন্মদিন পালন করা হয়।
করোনার মধ্যে এমন আয়োজন নিয়ে এলাকায় সমালোচনার ঝড় বইছে। এমন আয়োজন স্থানীয় সংসদ সদস্য ও আইনমন্ত্রী আনিসুল হকের ভাবমুর্তিতে আঘাত হানবে বলে মনে করা হচ্ছে। ফেসবুক জন্মদিনের অনুষ্ঠানের ছবি প্রকাশ করায় এ নিয়েও অনেকে ক্ষোভ প্রকাশ করেন। তবে রাজনৈতিক কারণে এলাকার মানুষ এ নিয়ে মুখ খুলতে চাইছেন না।
খোঁজ নিয়ে জানা গেছে, কসবা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহব্বায়ক এম. জি. হাক্কানী, যুবলীগের সভাপতি এম এ আজিজের নেতৃত্বে কসবা পৌর এলাকার সুপার মার্কেট চত্বরে, মনকাশাইর এলাকায় ছাত্রলীগ সদস্য টিটু নেত্বত্বে, কসবা পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মানিক মিয়ার অফিসের সামনে, বায়েকে স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. আল-মামুনের নেতৃত্বে, নয়নপুর বাজারে আজমল নামে এক যুবকের নেতৃত্বে, ছাত্রলীগ নেতা কাজী মানিকের নেতৃত্বে, জাজিসারে রনির নেতৃত্বে, সৈয়দাবাদে রনির নেতৃত্বে এসব কেক কাটার আয়োজন করা হয়। উল্লেখিত নেতৃবৃন্দ ছাড়াও কসবা প্রেস ক্লাবের সভাপতি মো. সোলেমান খানকে এসব আয়োজন সার্বক্ষণিক থাকতে দেখা যায়।
সবচেয়ে বেশি সমালোচনা হয় নয়নপুর এলাকায় ফটকা ফুটিয়ে কেক কাটা হলে। করোনা পরিস্থিতিতে মানুষ এ ধরণের আয়োজনে বিব্রতবোধ করেন। তবে চেয়ারম্যানের বাড়ি ওই এলাকাতে হওয়ায় কেউ মুখ খুলে কিছু বলতে চান নি। এদিকে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে কেক কাটার সময় ফটকা ফুটানো হলে ভর্তি থাকা রোগীদের মাঝে আতঙ্ক দেখা দেয়। উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক এম. জি হাক্কানি বলেন, তিন-চারস্থানে কেক কেটে ও দোয়া পড়িয়ে জন্মদিন পালন করা হয়। তবে কোথাও পটকা ফুটানো হয়নি। স্বাস্থ্যবিধির প্রসঙ্গে বলেন, ছাত্রলীগের নেতা-কর্মীরা বেশি বেশি উপস্থিত হয়ে যাওয়ায় সমস্যা দেখা দেয়। এ সময় আমাদের কিছু করার ছিলো না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ