Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

চাঁদাবাজির প্রতিবাদে নোয়াখালীর কোম্পানীগঞ্জে অটোরিকশা চালকদের বিক্ষোভ

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ৫:২৪ পিএম

কোম্পানীগঞ্জ উপজেলায় বসুরহাট পৌরসভায় ব্যাটারী চালিত অটোরিকশা চালকরা চাঁদাবাজির প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। পরে ওসি মো. আরিফুর রহমান চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার আশ্বাস দিলে অটোরিকশা চালকরা তাদের কর্মসূচী স্থগিত করে।

মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ প্রতিবাদ বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে তারা উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীরের কাছে সমিতির ৯কর্মকর্তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দিয়েছেন।

অটোরিকশা চালকদের অভিযোগ, রাজনৈতিক প্রভাবশালীদের ছত্রছায়ায় দীর্ঘদিন ধরে অবৈধ অটোরিকশা মালিক শ্রমিক সমবায় সমিতির নামে সীমাহীন চাঁদাবাজি করে আসছে। বসুরহাট পৌরসভা থেকে প্রতিটি ট্রেড লাইসেন্স ৩হাজার টাকায় নেওয়ার পরও ব্যাটারী চালিত অটোরিকশা চালকদের কাছ থেকে ভর্তি ফিস বাবত ৩০০টাকা এবং মাসিক চার্জ বাবদ ৩০০টাকা হারে আদায় করা হয়। এসব আদায়কৃত টাকার কোন হিসেব-নিকেশ নেই। এছাড়াও প্রস্তাবিত ওই সমিতির বাইরে উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আসা হাজার হাজার অটোরিকশা চালকের কাছ থেকে চাঁদা আদায় ও হয়রানি করার অভিযোগ রয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. জিয়াউল হক মীর বলেন, ৯জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ পেয়েছি। ভুক্তভোগি অটোরিকশা চালকদের প্রতিনিধিদের অভিযোগ শুনেছি। বিষয়টি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন