Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী

বসুন্ধরার নারী ফুটবলারদের অনুশীলন শুরু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ৭:২৫ পিএম

প্রাণঘাতি করোনাভাইরাসের প্রভাবে গত মার্চের মাঝামাঝি থেকে স্থগিত দেশের নারী ফুটবল লিগ। ম্থগিত থাকা এই লিগ ফের মাঠে গড়াবে আগামী নভেম্বর মাসে। ক’দিন আগে এমন ঘোষণাই দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। তাই শিরোপা জয়ের লক্ষ্যে সবার আগে অনুশীলনে নেমে পড়েছেন বসুন্ধরা কিংসের নারী ফুটলাররা। প্রস্তুতি শুরুর আগে দলের সবার করোনা পরীক্ষা করানো হয়। সব ফুটবলারের ফলই নেগেটিভ আসে। তাই সোমবার সকাল থেকেই সাবিনা খাতুন বাহিনীর।

করোনার কারণে অনুশীলন বন্ধ থাকায় বসুন্ধরার মেয়েরা দীর্ঘদিন যে যার বাড়িতেই অবস্থান করেছেন। এই সময়টা তারা শুয়ে-বসে কাটাননি। ফিটনেস ধরে রাখতে ঘরবন্দী থেকেই নিজেদের মতো করে অনুশীলনে থাকার চেষ্টা করেছেন। কিন্তু তাতে পুরোপুরি ফিটনেস রক্ষা করা যায়নি। প্রথমদিনের অনুশীলন শেষে দলের কোচ মাহমুদা শরীফা অদিতি বলেন, ‘মেয়েদের প্রথমদিনের অনুশীলনে দেখা গেছে সবাই শতভাগ ফিট নেই। করোনাকালে দীর্ঘদিন ওরা ঘরে ছিল। তাই এমনটা হতেই পারে। এখন ক্লাবের অনুশীলন শুরু হয়েছে। আশা করছি ক’দিন অনূশীলন করলেই মেয়েরা আগের ফিটনেস ফিরে পাবে। এখন আপাতত দুই বেলা অনুশীলন হচ্ছে। জিমের পাশাপাশি চলছে মাঠের অনুশীলনও।’

স্থগিত থাকা নারী লিগের পয়েন্ট টেবিলে শীর্ষে আছে বসুন্ধরা কিংস। সাত দলের লিগের পাঁচ ম্যাচে পুরো ১৫ পয়েন্ট পেয়েছে তারা। দলের অধিনায়ক সাবিনা খাতুন ১৫ গোল করে সর্বোচ্চ গোলদাতার তালিকায় এককভাবে শীর্ষে রয়েছেন। জানা গেছে, এখন পর্যন্ত বসুন্ধরা ছাড়া অন্য কোনও দল অনুশীলনে নামেনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন