Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পাকিস্তান, তুরস্কের পতাকা আজারবাইজানের রাস্তায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ৮:০১ পিএম

সোস্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিওতে আজারবাইজানের সড়কে সেদেশের জনগণকে পাকিস্তান ও তুরস্কের পতাকা ওড়াতে দেখা গেছে। গত সপ্তাহে ভাইরাল হওয়া এই ভিডিওতে দেখা যায় দেশটির কোন এক নগরীতে যুবকরা তিনটি গাড়িতে চড়ে পাকিস্তান ও তুরস্কের পতাকা দোলাতে দোলাতে যাচ্ছে। পাশের কোনো বাড়ি থেকে হয়তো ছোট্ট এই ভিডিও ক্লিপটি তোলা। -জিভিএস , সাউথ এশিয়ান মনিটর

যুবকদের এভাবে পতাকা দোলানো মূলত পাকিস্তান ও তুরস্কের প্রতি তাদের ভালোবাসার প্রকাশ। পাকিস্তান ও তুরস্কের পতাকা দিয়ে বাড়ি সাজানোর ছবিও ইন্টারনেটে ভাইরাল হয়েছে। আর্মেনিয়ার সঙ্গে সাম্প্রতিক সংঘাতে আজারবাইজানকে জোরালো সমর্থন দেয় পাকিস্তান ও তুরস্ক।পাকিস্তানের প্রতি এরকম ভালোবাসা প্রকাশের ছবি গত মাস থেকেই সোস্যাল মিডিয়ায় ঘুরছে। চলতি মাসের গোড়ার দিকে আজারবাইজানের প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ পাকিস্তানকে ধন্যবাদ জানান তার দেশের প্রতি সমর্থন প্রকাশের জন্য। এক ভিডিওতে দেখা যায়, প্রেসিডেন্ট পাকিস্তানের প্রশংসা করে বলছেন, আর্মেনিয়ার বিরুদ্ধে ন্যায্য লড়াইয়ে সারা বিশ্বের বন্ধুপ্রতীম দেশগুলোর সমর্থন আজারবাইজানের জন্য অতীব জরুরি।



 

Show all comments
  • আতিকুররহমানউজ্জল ১৩ অক্টোবর, ২০২০, ৮:৩১ পিএম says : 0
    সব ঠিক আছে কিন্তুু আজারবাইজান কে ইজরায়েলর সাথে সম্পর্ক ছিন্ন করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ