Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডিএসসিসির ৪ ভ্রাম্যমাণ আদালত নেমেছে অবৈধ ক্যাবল অপসারণে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০২০, ৮:১৭ পিএম

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতাধীন এলাকায় ৪৪তম দিনে নিয়মিত উচ্ছেদ কার্যক্রমের ধারাবাহিকতায় কর্পোরেশনের ৪টি ভ্রাম্যমাণ আদালত আজ (মঙ্গলবার) অবৈধ ক্যাবল সংযোগ অপসারণে অভিযান পরিচালনা করেন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মনিরুজ্জামানের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত সদরঘাট এলাকায় অবৈধ ক্যাবল অপসারণে অভিযান পরিচালনা করেন।

 

তার নেতৃত্বাধীন অভিযানে প্রায় ৯০০ মিটার অংশে অবস্থিত ইলেকট্রিক পোল হতে অবৈধ ক্যাবল অপসারণ করেন। অবৈধ ক্যাবল অপসারণের পরে আদালত জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ২ নং গেইটে অবস্থিত ঝুঁকিপূর্ণ দুটি যাত্রী ছাউনী উচ্ছেদ করেন এবং উচ্ছেদকৃত মালামাল উন্মুক্ত নিলামের মাধ্যমে ৫ হাজার টাকায় বিক্রি করেন। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কাজী ফয়সালের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত আজ ১৫ নং ওয়ার্ডের সাত মসজিদ রোডে অবৈধ ক্যাবল অপসারণ করেন। এ সময় তিনি প্রায় ১ হাজার ৫০০ মিটার অংশে অবস্থিত ইলেকট্রিক পোল হতে অবৈধ ক্যাবল অপসারণ করেন। একই সময়ে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস ওয়াহিদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত ৩৪ নং ওয়ার্ডের সুরিটোলা প্রাথমিক বিদ্যালয় হতে আল রাজ্জাক হোটেল পর্যন্ত প্রায় ৪০০ মিটার অংশে অবস্থিত ইলেকট্রিক পোল হতে অবৈধ কেবল অপসারণ করেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত সুত্রাপুর কমিউনিটি সেন্টার অংশে রাস্তার দু'পাশে প্রায় ৬০০ মিটার অংশে হতে অবৈধ ক্যাবল অপসারণ করেন। সব মিলিয়ে কর্পোরেশনের ৪টি ভ্রাম্যমাণ আদালত আজ প্রায় ৩ হাজার ৪০০ মিটার দূরত্বে অবস্থিত ইলেকট্রিক পোল হতে অবৈধ কেবল অপসারণ করেন। অভিযানের ফলে সৃষ্ট ক্যাবল বর্জ্যের পরিমাণ প্রায় ৩ ট্রাক হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ